ঢাকাসোমবার, ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৮:৩৫
আজকের সর্বশেষ সবখবর

জ্বরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

দৈনিক স্বরবর্ণ
সেপ্টেম্বর ৯, ২০২১ ১১:৫০ অপরাহ্ণ
পঠিত: 117 বার
Link Copied!

‘জ্বর ১০৪ ডিগ্রি, ঠান্ডা, কাঁশি। সবার দোয়া কামনা করছি।’ প্রচণ্ড জ্বর নিয়ে ফেসবুকে এমন একটি পোস্ট দিয়েছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আল-আমিন। তাঁর পোস্টের মন্তব্য ঘরে অনেকেই দ্রুত সুস্থতা কামনা করলেও আর সুস্থ্ হয়ে ওঠেননি আল-আমিন। আজ বৃহস্পতিবার ভোরে মিরপুরের একটি বেসরকারি হাসপাতালে নেওয়ার পথেই মারা যান তিনি। তাঁর এ অকালমৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ।

আল-আমিনের সহপাঠীদের বরাত দিয়ে বিভাগের সহকারী অধ্যাপক আরিফুল আবেদ বলেন, ঈদের পর আল-আমিন বগুড়া থেকে ঢাকায় চলে আসেন। দু–তিন দিন ধরে তাঁর জ্বর ছিল। গতকাল বুধবার হঠাৎ জ্বর বাড়লে মেসের সদস্যরা তাঁকে হাসপাতালে নেওয়ার পথেই আল–আমিনের মৃত্যু হয়। ধারণা করা হচ্ছে, ডেঙ্গুতে তাঁর মৃত্যু হয়েছে।
আল-আমিনের সহপাঠী তানভীর ইসলাম বলেন, ‘আমরা এক রুমেই থাকতাম। সে অনেক পরিশ্রম করে পড়াশোনা করত। ফেসবুকে তার জ্বরের পোস্ট দেখে ফোন দিয়ে ডাক্তার দেখানোর কথা বলি। মিরপুরে আমাদের মেসের সামনেই একটি বেসরকারি হাসপাতাল রয়েছে। বৃহস্পতিবার ভোরে তাঁর অবস্থার অবনতি হলে মেসের সদস্যরা হাসপাতালে নেওয়ার ব্যবস্থা করে। কিন্তু হাসপাতালে নেওয়ার পথেই আল-আমিন মারা যায়।’

আল-আমিনের মৃত্যুতে শোক জানিয়ে বাংলা বিভাগের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, তাঁর আত্মার মাগফিরাত কামনায় আগামীকাল শুক্রবার জুমার নামাজ শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিল আয়োজন করা হয়েছে।
আল-আমিনের গ্রামের বাড়ি বগুড়ার নন্দীগ্রামে। সেখানে তাঁর জানাজা শেষে দাফন করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।