ঢাকাবৃহস্পতিবার , ৯ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

টি–টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা

দৈনিক স্বরবর্ণ
সেপ্টেম্বর ৯, ২০২১ ৫:০৩ অপরাহ্ণ
পঠিত: 158 বার
Link Copied!

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মূল দলের পাশাপাশি রিজার্ভ হিসেবে আরও দুজন খেলোয়াড়কে রাখা হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুর ১২টার পর বিশ্বকাপ দল ঘোষণা করা হয়। সাম্প্রতিক সময়ে জাতীয় দলে থাকা ক্রিকেটারদের নিয়েই তৈরি করা হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড।

ওমান ও সংযুক্ত আরব আমিরাতে ১৭ অক্টোবর থেকে শুরু হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথম রাউন্ডে টাইগারদের প্রথম প্রতিপক্ষ স্কটল্যান্ড। বি গ্রুপের অন্য দুই দল স্বাগতিক ওমান ও পাপুয়া নিউগিনি। প্রথম রাউন্ডে সেরা দুই দলের মধ্যে থাকলে সুপার-১২’র টিকিট পাবে বাংলাদেশ।

মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে ১৫ সদস্যের মধ্যে নতুন মুখ না থাকলেও ছয়জন খেলোয়াড় প্রথমবারের মতো বিশ্বকাপ খেলার স্বাদ পেতে চলেছেন। তারা হলেন- আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ নাইম শেখ, শামীম হোসেন পাটোয়ারী, শরিফুল ইসলাম, শেখ মেহেদি হাসান ও নাসুম আহমেদ।

তামিম ইকবাল বিশ্বকাপ থেকে আগেই নিজেকে সরিয়ে নিয়েছেন। যে কারণে দলে নেই তার নাম।

বাংলাদেশের স্কোয়াডে এর আগে বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা রয়েছে সাত ক্রিকেটারের। তারা হলেন মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, সৌম্য সরকার, নুরুল হাসান সোহান, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

একনজরে বিশ্বকাপ স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মোহাম্মদ মুশফিকুর রহীম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ নাইম শেখ, কাজী নুরুল হাসান সোহান, মোহাম্মদ শামীম হোসেন, মোহাম্মদ মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোহাম্মদ শরিফুল ইসলাম, শেখ মেহেদি হাসান ও নাসুম আহমেদ।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: