ঢাকাসোমবার, ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৮:২৪
আজকের সর্বশেষ সবখবর

স্কুল খুললে প্রতিদিন তথ্য পাঠাতে হবে: মাউশি

দৈনিক স্বরবর্ণ
সেপ্টেম্বর ১০, ২০২১ ১:৫৭ অপরাহ্ণ
পঠিত: 129 বার
Link Copied!

দীর্ঘদিন পর আগামী রোববার খুলতে যাচ্ছে দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান। তবে করোনায় যাতে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত না হয়, সে জন্য প্রতিষ্ঠানগুলোকে সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি সঠিকভাবে অনুসরণ, ক্লাস নেওয়ার পদ্ধতিসংক্রান্ত তথ্য প্রতিদিন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে (মাউশি) পাঠাতে হবে।

গতকাল বৃহস্পতিবার শিক্ষা অধিদপ্তরের এক আদেশে এসব কথা বলা হয়।
মাউশির আদেশ বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান পুনরায় চালুর জন্য একটি গাইডলাইন এবং নির্দেশনাপত্র জারি করা হয়েছে। ওই গাইডলাইন ও নির্দেশনাপত্র এবং করোনাসংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সুপারিশে শিক্ষাপ্রতিষ্ঠান সুরক্ষিত রাখতে দৈনিক ভিত্তিতে মনিটরিংয়ের লক্ষ্যে একটি মনিটরিং চেকলিস্ট করা হয়। এ চেকলিস্টের তথ্য গুগল ডকসের মাধ্যমে প্রতিদিন বেলা তিনটার মধ্যে অধিদপ্তরে পাঠাতে হবে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।