ঢাকাবুধবার , ১৫ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

আগামী মার্চ-এপ্রিল নাগাদ ২৪ কোটি টিকা পাওয়া যাবে: পররাষ্ট্রমন্ত্রী

দৈনিক স্বরবর্ণ
সেপ্টেম্বর ১৫, ২০২১ ১১:১২ অপরাহ্ণ
পঠিত: 99 বার
Link Copied!

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, আগামী মার্চ-এপ্রিল নাগাদ বিভিন্ন উৎস থেকে বিভিন্ন ধরনের ২৪ কোটি ডোজ করোনা টিকা পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী বুধবার রাজধানীতে ইনক্লুসিভ বিজনেস বিষয়ে ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (ডিবিসিসিআই) আয়োজিত পঞ্চম আন্তর্জাতিক সম্মেলনে যোগদান শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

মন্ত্রী আব্দুল মোমেন বলেন, এই ২৪ কোটি ডোজ টিকার অধিকাংশই আসছে কোভ্যাক্স কাঠামোর আওতায়। গত মাসে জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালকের সঙ্গে তাঁর বৈঠকের পর টিকা সংগ্রহের এ ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন আরও বলেন, ‘আমরা ২৬ কোটি ডোজ টিকা চেয়েছি। তবে তারা ২৪ কোটি টিকার অনুমোদন দিয়েছে। আমরা ২৪ কোটি ডোজ টিকা পেয়ে খুশি।’ পরে ডব্লিউএইচও দুই কোটি ডোজ টিকা দেওয়ার চেষ্টা করবে বলে তিনি উল্লেখ করেন।

মন্ত্রী মোমেন বলেন, বাংলাদেশের ২৬ কোটি ডোজ টিকা প্রয়োজন। তাই কিছু টিকা দেশেই উৎপাদন করা হবে।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশের ২ কোটি ২২ লাখ লোক ইতিমধ্যে ভ্যাকসিন গ্রহণ করেছেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাশিয়ার করোনা পরিস্থিতির কারণে দেশটির সঙ্গে ভ্যাকসিনের ব্যাপারে সহযোগিতার ক্ষেত্রে নতুন কোনো অগ্রগতি হয়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: