ঢাকাসোমবার, ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৭:২২
আজকের সর্বশেষ সবখবর

আগামী ১ অক্টোবর ২০২০-২১ শিক্ষাবর্ষে বিএসসি ইন নার্সিং ও মিডওয়াইফারি কোর্সের ভর্তি পরীক্ষা

দৈনিক স্বরবর্ণ
সেপ্টেম্বর ১৭, ২০২১ ৪:৩৮ অপরাহ্ণ
পঠিত: 354 বার
Link Copied!

আগামী ১ অক্টোবর অনুষ্ঠিত হবে বিএসসি ইন নার্সিং ও মিডওয়াইফারি কোর্সের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। বুধবার (১৫ সেপ্টেম্বর) বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের রেজিস্ট্রার এবং কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য সচিব সুরাইয়া বেগম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ বিষয়টি নিশ্চিত করা হয়।

এতে বলা হয়, সরকারি এবং বেসরকারি নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষাপ্রতিষ্ঠানে চার বছর মেয়াদি বিএসসি ইন নার্সিং, তিন বছর মেয়াদি ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং তিন বছর মেয়াদি ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা ০১ অক্টোবর (শুক্রবার) বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

আর ২৩ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০টা থেকে পরীক্ষার্থীরক প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে। এছাড়াও পরীক্ষার্থীর পরীক্ষাকেন্দ্র তার প্রবেশপত্রে উল্লেখ থাকবে বলেও জানানো হয়।

জানা গেছে, এবার নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রায় ৮৪ হাজার শিক্ষার্থী আবেদন করেছে। এরমধ্যে নার্সিং ও মিডওয়াইফারিতে সব মিলিয়ে আসন সংখ্যা রয়েছে ৩০ হাজার।

•ভর্তি পরীক্ষার মানবন্টন

ভর্তি পরীক্ষা ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে ১ ঘণ্টায় অনুষ্ঠিত হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।