ঢাকাশনিবার , ১৮ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীতে একটি কাতল মাছ ধরা পড়েছে: ১৮ কেজি ২০০ গ্রাম ওজন

দৈনিক স্বরবর্ণ
সেপ্টেম্বর ১৮, ২০২১ ১:৪৬ অপরাহ্ণ
পঠিত: 308 বার
Link Copied!

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীতে আজ শনিবার ভোররাতে জেলেদের জালে বড় আকারের একটি কাতল মাছ ধরা পড়েছে। মাছটির ওজন প্রায় ১৮ কেজি ২০০ গ্রাম। আজ সকালে মাছটি দৌলতদিয়া ফেরিঘাট টার্মিনালসংলগ্ন মাছের বাজারে নিলামে বিক্রি হয়। ১ হাজার ৪০০ টাকা কেজি দরে ২৫ হাজার ৪০০ টাকায় মাছটি কিনে নেন স্থানীয় মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা।

স্থানীয় মৎস্যজীবীরা বলেন, গতকাল শুক্রবার রাতে পাবনার কাজির হাটের জেলে গুরুদেব হালদার আরও কয়েকজনের সঙ্গে নদীতে মাছ শিকারে নামেন। আজ ভোররাতের দিকে তাঁর জালে একটি কাতল মাছ ধরা পড়ে। মাছটি তিনি দৌলতদিয়া ফেরিঘাট টার্মিনালসংলগ্ন মাছের বাজারে নিয়ে যান। নিলামে সর্বোচ্চ দরদাতা হিসেবে দৌলতদিয়ার ৫ নম্বর ফেরিঘাটসংলগ্ন চাঁদনি-আরিফা মৎস্য আড়তের স্বত্বাধিকারী মো. চান্দু মোল্লা মাছটি কিনে নেন।

মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, কাতল মাছটি কিনে তিনি দৌলতদিয়ার ৫ নম্বর ফেরিঘাটের পন্টুনের সঙ্গে বেঁধে রেখেছেন। মাছটি বিক্রির জন্য ঢাকাসহ বিভিন্ন স্থানে পরিচিতজনদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হচ্ছে। তিনি আশা করছেন, কাতল মাছটি ১ হাজার ৪৫০ টাকা থেকে ১ হাজার ৫০০ টাকা কেজি দরে তিনি বিক্রি করতে পারবেন। তিনি বলেন, পদ্মা নদীর পানি কিছুটা কমতে শুরু করেছে। এ কারণে মাঝেমধ্যে রুই, কাতল, বোয়াল, পাঙাশ ও বাগাড় মাছ ধরা পড়ছে। কিছুদিন পর আরও ভালো এবং বড় বড় মাছ ধরা পড়বে বলে তিনি মনে করেন।

উপজেলার ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ বলেন, এই অঞ্চলে ইলিশের দেখা তেমন একটা না মিললেও মাঝেমধ্যে বড় বড় কাতল, বোয়াল, পাঙাশ ও বাগাড় মাছ ধরা পড়ছে। পদ্মা নদীর পানি কমলে আরও অনেক ভালো মাছ পাওয়া যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: