ঢাকাবৃহস্পতিবার, ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৫:১৪
আজকের সর্বশেষ সবখবর

জঙ্গিবাদে জড়িত থাকার অভিযোগে রাজধানীর বাংলাবাজারের থেকে শামীমকে (৩২) গ্রেপ্তার করেছে পুলিশ

দৈনিক স্বরবর্ণ
সেপ্টেম্বর ১৯, ২০২১ ৬:১৪ অপরাহ্ণ
পঠিত: 225 বার
Link Copied!

জঙ্গিবাদে জড়িত থাকার অভিযোগে রাজধানীর বাংলাবাজারের আল রিহাব পাবলিকেশনসের প্রকাশক ও মালিক হাবিবুর রহমান ওরফে শামীমকে (৩২) গ্রেপ্তার করেছে পুলিশ । গতকাল শনিবার বিকেলে পুরান ঢাকার বাংলাবাজার এলাকার ইসলামি মার্কেট থেকে তাঁকে গ্রেপ্তার করে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।
পুলিশের দাবি, হাবিবুর রহমান জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য । তিনি মুফতি জসীম উদ্দিন রাহমানীর মতাদর্শে অনুপ্রাণিত হয়ে বিভিন্ন উগ্রবাদী বই প্রকাশ ও বিক্রি করতেন।

এটিইউ এর পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান জানান, ‘ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থেকে বৃহস্পতিবার আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য কাওসার আহাম্মেদ ওরফে মিলনকে গ্রেপ্তার করা হয়। কাওসারের দেওয়া তথ্যের ভিত্তিতে হাবিরুরকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি ধর্মীয় বইয়ের প্রকাশনা আল রিহাব পাবলিকেশনসের মালিক। তার বাড়ি নারায়ণগঞ্জের আড়াই হাজারের মোহনপুর। তিনি ২০১৬ সালে প্রকাশনা সংস্থাটি চালু করেন।’

তিনি কীভাবে জঙ্গিবাদে জড়ালেন জানতে চাইলে আসলাম খান বলেন, আনসারুল্লাহ বাংলাটিমের আধ্যাত্মিক নেতা কারাবন্দী জসীম উদ্দিন রাহমানীর সহযোগী ফিরোজ আল রিহাব কিছু বই প্রকাশের জন্য হাবিবুর রহমানকে দেন। তার প্রকাশনা থেকে বইগুলো প্রকাশ ও বিক্রির ফলে মুফতি জসীম উদ্দিন রাহমানীর মতাদর্শে অনুপ্রাণিত হন। আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যদের সঙ্গে তার ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে ওঠে। এরপর তিনি জসীম উদ্দিন রাহমানীর উগ্রবাদী বই ছাড়াও ‘গাজওয়াতুল হিন্দ’, ‘জেগে ওঠো হে উম্মাহ’, ‘সত্যের সন্ধানে হে যুবক’, ‘দাজ্জাল আসছে সতর্ক হও’, ‘গণতন্ত্রের অসারতা ও ধ্বংসলীলা’সহ বিভিন্ন উগ্রপন্থী বই গোপনে প্রকাশ ও বিক্রি করতেন।

তার উগ্রবাদের ধরন সম্পর্কে আসলাম খান বলেন, হাবিরুরের কাজ ছিল উগ্রবাদী বই প্রকাশ ও প্রচার করা। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।