আজকের সর্বশেষ সবখবর

প্রথমবারের মতো ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরের প্রধান বিশ্ববিদ্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা নেওয়া হচ্ছে

দৈনিক স্বরবর্ণ
সেপ্টেম্বর ২৯, ২০২১ ১১:৩৮ অপরাহ্ণ
পঠিত: 177 বার
Link Copied!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী শুক্রবার শুরু হচ্ছে। এবার বিভাগীয় শহরগুলোতেই পরীক্ষা হচ্ছে। চট্টগ্রামের ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা পরীক্ষা দেবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। পাঁচটি ইউনিটের ভর্তি পরীক্ষা হবে এ ক্যাম্পাসে।

ক ইউনিটের পরীক্ষার মাধ্যমে ভর্তিযুদ্ধ শুরু হবে। এতে পরীক্ষা দেবেন ১১ হাজার ২১৭ জন। শনিবার হবে খ ইউনিটের পরীক্ষা। এতে অংশ নেবেন ২ হাজার ৮৫২ জন। প্রথম দুদিন পরীক্ষার্থীদের জন্য একটি ট্রেন থাকবে। সকাল ৮টা ১৫ মিনিটে ট্রেনটি নগরের চট্টগ্রাম রেলস্টেশন থেকে ছেড়ে যাবে। বেলা ১টা ৪৫ মিনিটে আবার ক্যাম্পাস থেকে ফিরে আসবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া ট্রেন চলাচলের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি  বলেন, প্রথম দুটি পরীক্ষায় একটি ট্রেন চলাচল করবে। বাকি পরীক্ষার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। আর ভর্তি পরীক্ষার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে। পরীক্ষা শেষে আবার সব চালু হবে। পরীক্ষার প্রস্তুতিও শেষ করা হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা সময়সূচি
শুক্রবার ক ইউনিট, শনিবার খ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে। এরপর আগামী ৯ অক্টোবর হবে চ ইউনিটের পরীক্ষা। এতে আসন রয়েছে ১৩৫টি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দেবেন ৯৪৩ জন। ২২ অক্টোবর গ ইউনিটের পরীক্ষায় আসন আছে ১ হাজার ২৫০টি। পরীক্ষায় অংশ নেবেন ৩ হাজার ৫৫৯ জন। আর ২৩ অক্টোবর হবে ঘ ইউনিটের পরীক্ষা। এতে আসনসংখ্যা ১ হাজার ৫৭০, পরীক্ষার্থী ৯ হাজার ৮৯৮।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।