ঢাকারবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ১:৫৩
আজকের সর্বশেষ সবখবর

অনলাইনে অনুমোদন ছাড়াই সুদের ব্যবসা চালানোর অভিযোগে বৃহস্পতিবার রাজধানীর বারিধারার একটি প্রতিষ্ঠানের সাত কর্মীকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি)

জয়িতা দাস
অক্টোবর ৮, ২০২১ ১০:৩৯ পূর্বাহ্ণ
পঠিত: 182 বার
Link Copied!

অনলাইনে অনুমোদন ছাড়াই সুদের ব্যবসা চালানোর অভিযোগে বৃহস্পতিবার রাজধানীর বারিধারার একটি প্রতিষ্ঠানের সাত কর্মীকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। তাঁরা নিউ মিরাকল ফিনটেক বিডি নামের প্রতিষ্ঠানে কাজ করেন।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। তিনি বলেন, প্রতিষ্ঠানটি অনলাইন সুদের ব্যবসা করছে বলে অভিযোগ রয়েছে। এই প্রতিষ্ঠানের কোনো অনুমোদন নেই বলেও শোনা যাচ্ছে। আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে তাঁদের বিরুদ্ধে মামলা হবে।

ডিবি সূত্র জানায়, রাজধানীর বারিধারা ডিওএইচএসের নিউ মিরাকল ফিনটেক বিডি নামের প্রতিষ্ঠানটির ১৮ জন কর্মী বৃহস্পতিবার সকাল সাতটার দিকে একটি বাসে করে পুবাইলের অরণ্যবাস রিসোর্টের উদ্দেশে রওনা হন। কিন্তু তাঁরা সেখানে না পৌঁছানোতে স্বজনেরা খোঁজাখুঁজি করতে থাকেন। বিকেলেও তাঁরা সেই রিসোর্টে না পৌঁছানোয় স্বজনেরা উদ্বিগ্ন হয়ে পড়েন এবং বিভিন্ন থানায় গিয়ে তাঁদের খোঁজ করেন। পরে তাঁরা রাতে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে গেলে আটক হওয়ার বিষয়টি জানতে পারেন। পরে তাঁদের মধ্য থেকে ১১ জনকে ছেড়ে দেওয়া হয়।

আদাবর থানার উপপরিদর্শক (এসআই) মাধব চৌধুরী বলেন, নিখোঁজ হওয়ার অভিযোগ নিয়ে দেবাশীষ নামের এক যুবকের বাবা দুলাল চন্দ্র দে থানায় এসেছিলেন। তাঁকে ঘটনাস্থলের থানায় যেতে বলা হয়েছে।

ডিবির একজন কর্মকর্তা বলেন, ‘বারিধারায় ডিওএইচএসের নিউ মিরাকল ফিনটেক বিডি প্রতিষ্ঠানটির মালিক চীনের কয়েকজন নাগরিক। তাঁরা এ দেশের কর্মীদের ব্যবহার করে দুই হাজার টাকা ঋণ দিয়ে এক মাসে চার হাজার টাকা নেয়। অনলাইন প্ল্যাটফর্মে অনুমোদন ছাড়াই বিদেশিরা মহজনি ব্যবসার মতো এ ব্যবসা করছে। এটার কোনো অনুমোদন নেই।’

জান্নাতুল ফেরদৌস ইতি নামের একজনের স্বজন বৃহস্পতিবার রাতে বলেন, সকাল সাতটায় ইতিকে অফিসের সামনে রেখে এসেছিলেন তিনি। এর ঘণ্টাখানেক পরে কথা হয়। তখন ইতি জানিয়েছিলেন তাঁরা উত্তরায়। পুবাইলের পথে গাড়ি চলছে। এরপর সারা দিন আর খোঁজখবর নেই। পরে বিভিন্ন সূত্রে খবর পেয়ে ডিবি কার্যালয়ে যান। জিজ্ঞাসাবাদের পর জান্নাতুল ফেরদৌসসহ ১১ জনকে ছেড়ে দেওয়া হয়। তাঁরা সবাই বাসায় চলে গেছেন। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনার সঙ্গে যুক্ত সাতজনকে ডিবি কার্যালয়ে আছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।