ঢাকারবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৩:১৯
আজকের সর্বশেষ সবখবর

হঠাৎই ভূকম্পনে সিলেটের বিভিন্ন এলাকায় আতঙ্ক দেখা দেয়

জয়িতা দাস
অক্টোবর ৮, ২০২১ ২:৪৩ অপরাহ্ণ
পঠিত: 171 বার
Link Copied!

সিলেটে বৃহস্পতিবার মধ্যরাতে ভূকম্পন অনুভূত হয়েছে। রাত ১২টা ২৮ মিনিটে এ ভূকম্পন অনুভূত হয়। হঠাৎই ভূকম্পনে সিলেটের বিভিন্ন এলাকায় আতঙ্ক দেখা দেয়। তবে শুক্রবার সকাল পর্যন্ত ভূকম্পনে সিলেটের কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

সিলেটের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী জানিয়েছেন, ভূকম্পনটির উৎপত্তিস্থল মিয়ানমারের মনওয়ায়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ৬। ঢাকা থেকে পূর্ব-দক্ষিণ-পূর্বদিকে উৎপত্তিস্থলের দূরত্ব প্রায় ৪৭৭ কিলোমিটার। ভূপৃষ্ঠ থেকে ১১৪ কিলোমিটার গভীরে এ কম্পনের সৃষ্টি হয়।

এর আগে চলতি বছরের ২৯ মে এক দিনে সিলেটে সকাল থেকে দুপুর পর্যন্ত মোট ছয় দফা ভূকম্পন অনুভূত হয়। ৭ জুন সন্ধ্যা ৬টা ২৮ মিনিট ও ৬টা ৩০ মিনিটে সিলেটে দুই দফা, ২১ জুন বিকেল ৪টা ৪৯ মিনিটে ও ২২ জুন ভোররাত ৪টা ৪০ মিনিটের দিকে দ্বিতীয় দফা ভূকম্পন অনুভূত হয়।

এ ব্যাপারে সিলেট ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা যিশু তালুকদার বলেন, ভূমিকম্পে সিলেটের কোথাও কোনো দুর্ঘটনা কিংবা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।