ঢাকারবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ১:৫৬
আজকের সর্বশেষ সবখবর

সৌদি আরবের দক্ষিণাঞ্চলের জিজান শহরে কিং আবদুল্লাহ বিমানবন্দরে ড্রোন হামলার ঘটনা ঘটেছে

জয়িতা দাস
অক্টোবর ৯, ২০২১ ১২:০৫ অপরাহ্ণ
পঠিত: 147 বার
Link Copied!

সৌদি আরবের দক্ষিণাঞ্চলের জিজান শহরে কিং আবদুল্লাহ বিমানবন্দরে ড্রোন হামলার ঘটনা ঘটেছে। এতে ৩ বাংলাদেশিসহ ১০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। স্থানীয় সময় গতকাল শুক্রবার এ হামলা চালানো হয়। সৌদি নেতৃত্বাধীন জোট বাহিনীর এক মুখপাত্র এ খবর জানিয়েছে। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএর বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে রয়টার্স।

আহত ১০ জনের মধ্যে ৩ বাংলাদেশি ছাড়াও ৬ সৌদি ও সুদানের ১ নাগরিক রয়েছেন। গতকালের হামলায় বিমানবন্দরের সম্মুখভাগের কয়েকটি জানালা ক্ষতিগ্রস্ত হয় বলে জানিয়েছেন ওই মুখপাত্র।

২০১৫ সাল থেকে ইয়েমেনে সরকার ও ইরানসমর্থিত হুতি বিদ্রোহীদের মধ্যে লড়াই চলে আসছে। সে সময় রাজধানী সানা আক্রমণ করে মানসুর হাদির সরকারকে ক্ষমতাচ্যুত করে হুতি বিদ্রোহীরা। পরে ২০১৫ সালের মার্চে হাদি সরকারকে পুনরায় ক্ষমতায় আনতে দেশটিতে সামরিক হস্তক্ষেপ করে সৌদির নেতৃত্বাধীন সামরিক জোট।

এসবের জের ধরে সৌদি আরবে এর আগেও দফায় দফায় ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হুতি বিদ্রোহীরা। তবে গতকালের হামলার পর তাদের পক্ষ থেকে এখন পর্যন্ত দায় স্বীকার করা হয়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।