ঢাকারবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ১:০৯
আজকের সর্বশেষ সবখবর

১২ থেকে ১৭ বছর বয়সী শিশুদের করোনার টিকা দেবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী

জয়িতা দাস
অক্টোবর ১০, ২০২১ ৩:৩৫ অপরাহ্ণ
পঠিত: 162 বার
Link Copied!

আগামী ডিসেম্বর-জানুয়ারির মধ্যে দেশের আট কোটি মানুষকে করোনার দুই ডোজ টিকা দেওয়া সম্ভব হবে বলে আশা প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ।

আজ রোববার দুপুরে রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসে (বিসিপিএস) আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

জাহিদ মালেক জানান, ১২ থেকে ১৭ বছর বয়সী শিশুদের করোনার টিকা দেবে সরকার। জন্মনিবন্ধন সনদের মাধ্যমে শিশুরা এই টিকার জন্য নিবন্ধন করতে পারবে।

জাহিদ মালেক বলেন, দেশে করোনার সংক্রমণ কমে এসেছে। হাসপাতালে সাধারণ ও আইসিইউ শয্যা অনেক খালি পড়ে আছে। হাসপাতালে করোনার রোগীর চাপ অনেক কম। দেশে অনেকটা স্বস্তিদায়ক পরিস্থিতি ফিরে এসেছে।

ব্রিফিংয়ে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিতি ছিলেন।

দেশে করোনার সংক্রমণের নিম্নমুখী প্রবণতা অব্যাহত আছে। টানা পাঁচ দিন দেশে নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৩–এর নিচে রয়েছে।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্তের খবর জানানো হয়। চলতি বছরের মার্চে এসে সংক্রমণের দ্বিতীয় ঢেউ দেখা দেয়। মাঝে কিছুদিন সংক্রমণ কমে এসেছিল। কিন্তু জুনের শেষে গিয়ে রোগী শনাক্তের হার ২০ ছাড়ায়। জুলাইয়ে পরিস্থিতি ভয়ংকর রূপ নিয়েছিল। তবে আগস্টের শুরুর দিক থেকে সংক্রমণে নিম্নমুখী প্রবণতা শুরু হয়।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।