ঢাকাসোমবার, ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৭:২৮
আজকের সর্বশেষ সবখবর

এই বৃষ্টি থাকবে আরও দুদিন, সুখবর হলো, এবারের বৃষ্টি গরমের ভোগান্তি ভোলাবে,শীতের আগমনী বার্তাও থাকছে

সুদীপ্ত
অক্টোবর ১৯, ২০২১ ১:১৫ অপরাহ্ণ
পঠিত: 177 বার
Link Copied!

একে বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া লঘুচাপ। এর সঙ্গে পুবালি ও পশ্চিমা হাওয়া। এর মিলিত প্রভাবে দেশজুড়ে বৃষ্টি হচ্ছে আজ মঙ্গলবার। এই বৃষ্টি থাকবে আরও দুদিন। সুখবর হলো, এবারের বৃষ্টি গরমের ভোগান্তি ভোলাবে। শীতের আগমনী বার্তাও থাকছে। বিশেষ করে দেশের উত্তর ও উত্তর-পশ্চিমের জেলাগুলো পাবে হিমেল হাওয়ার পরশ। আশ্বিনের ভ্যাপসা গরম থেকে মুক্তি মিলবে। আবহাওয়া অধিদপ্তর এ বার্তা দিয়েছে আজ।

আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, ভারতের তেলেঙ্গানার কাছের এলাকায় সৃষ্টি হওয়া লঘুচাপটি এখন মধ্যপ্রদেশ এবং এর কাছের এলাকায় আছে। বাংলাদেশে এখন এর প্রভাব তেমন নেই। এর মধ্যে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের উত্তরাঞ্চল থেকে বিদায় নিয়েছে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, দেশের রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দিন আজ প্রথম আলোকে বলেন, লঘুচাপটি হালকা হয়ে গেছে। তবে এর সঙ্গে পুবালি ও পশ্চিমের বাতাস মিলে বৃষ্টি হচ্ছে। এ বৃষ্টি আগামী বৃহস্পতিবার পর্যন্ত থাকবে। ওই দিন দেশের অনেক জায়গায় রোদের মুখ দেখা যাবে। আজ সারা দিন রাজধানীতে থেমে থেমে বৃষ্টি হবে।

মো. আফতাব উদ্দিন বলেন, এ বৃষ্টির পর অসহ্য গরম কমে যাবে। দেশের উত্তর ও উত্তর পশ্চিমের রংপুর দিনাজপুর অঞ্চলে শীতের পরশ পাওয়া যাবে। অন্যত্রও গরম কমে যাবে। বৃষ্টির পর থেকেই দেশের তাপমাত্রা কমতে থাকবে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।