ঢাকাবৃহস্পতিবার, ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:১০
আজকের সর্বশেষ সবখবর

গণটিকাদন কর্মসূচিতে ৮০ লাখ মানুষকে করোনার দ্বিতীয় ডোজ টিকা দেওয়ার কথা কাল

লিংকন
অক্টোবর ২৭, ২০২১ ৪:২৩ অপরাহ্ণ
পঠিত: 130 বার
Link Copied!

গণটিকাদন কর্মসূচিতে ৮০ লাখ মানুষকে করোনার দ্বিতীয় ডোজ টিকা দেওয়ার কথা। কাল বৃহস্পতিবার এ টিকা দেওয়া হবে। স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা বলেছেন, লক্ষ্যমাত্রা পূরণের জন্য সব ধরনের প্রস্তুতি তাঁদের আছে।

এ কর্মসূচিতে সেপ্টেম্বরের ২৮ তারিখে ৮০ লাখ মানুষকে একসঙ্গে টিকা দেওয়ার কথা ছিল। ওই দিন ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা তখন প্রথম আলোকে বলেছিলেন, ২৮ ও ২৯ সেপ্টেম্বর তাঁরা ৮০ লাখ ৯৩ হাজার ২৩৬ জনকে প্রথম ডোজ টিকা দিতে পেরেছিলেন।

কালকের কর্মসূচি ঠিকভাবে পালিত হলে প্রায় তিন কোটি মানুষ পূর্ণ দুই ডোজ টিকার আওতায় আসবেন। এর মাধ্যমে দেশের ১৭ শতাংশ মানুষ পূর্ণ দুই ডোজ টিকা পাবেন।

স্বাস্থ্য অধিদপ্তরের করোনার টিকা ব্যবস্থাপনা কমিটির সদস্যসচিব শামসুল হক আজ বুধবার সকালে প্রথম আলোকে বলেন, ‘কাল ৮০ লাখের বেশি মানুষকে টিকা দেওয়ার সব ধরনের প্রস্তুতি আমাদের আছে। সব জেলায় টিকা পাঠানো হয়েছে। আশা করি, গত মাসে যাঁরা প্রথম ডোজ পেয়েছিলেন, তাঁরা সবাই কাল দ্বিতীয় ডোজ পাবেন।’

নিয়মিত করোনার টিকাদানকেন্দ্রের বাইরে ইউনিয়ন, পৌরসভা ও সিটি করপোরেশন এলকায় এ বিশেষ টিকাদানের আয়োজন করছে স্বাস্থ্য বিভাগ। এর উদ্দেশ্য অল্প সময়ে বেশি মানুষকে টিকার আওতায় আনা।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক গত মাসে বলেছিলেন, একসঙ্গে অনেক মানুষকে টিকার আওতায় আনা ও টিকাদানের গতি বাড়াতে প্রতি মাসে একবার গণটিকাদান কর্মসূচির আয়োজন করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।