ঢাকামঙ্গলবার , ২ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

সম্প্রতি দুর্গাপূজার সময় হিন্দু সম্প্রদায়ের লোকজনের ওপর হামলার বিষয়ে গণমাধ্যমে দেওয়া পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের বক্তব্যের কঠোর সমালোচনা

দৈনিক স্বরবর্ণ
নভেম্বর ২, ২০২১ ৯:৫৮ পূর্বাহ্ণ
পঠিত: 132 বার
Link Copied!

সম্প্রতি দুর্গাপূজার সময় হিন্দু সম্প্রদায়ের লোকজনের ওপর হামলার বিষয়ে গণমাধ্যমে দেওয়া পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের বক্তব্যের কঠোর সমালোচনা হয়েছিল। বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের দুই ব্যক্তির মৃত্যুর প্রসঙ্গ এবং একটি মন্দিরেও হামলা হয়নি বলে পররাষ্ট্রমন্ত্রীর করা মন্তব্যকে ‘অনাকাঙ্ক্ষিত’ ও ‘নিন্দনীয়’ হিসেবে উল্লেখ করেছে বিভিন্ন সংগঠন। এমন এক প্রেক্ষাপটে সরকারের পক্ষ থেকে পররাষ্ট্র মন্ত্রণালয় বিদেশি মিশন, জাতিসংঘের বিভিন্ন দপ্তর ও আন্তর্জাতিক সংস্থাগুলোকে চিঠি দিয়েছে।

‘হিন্দুদের মন্দিরে হামলার বিষয়ে হালনাগাদ অবস্থানবিষয়ক’ কূটনৈতিক চিঠিটি গত রোববার ঢাকার বিভিন্ন বিদেশি মিশনে ও জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থার দপ্তরে পাঠানো হয়। দুর্গাপূজার সময় দেশের ছয়টি জেলায় যেসব সহিংসতার ঘটনা ঘটেছে, তারপর পরিস্থিতি মোকাবিলায় সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা চিঠিতে উল্লেখ করা হয়। একই সঙ্গে বলা হয়, আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে মৃত্যু এবং ধর্ষণ নিয়ে হঠাৎ করে ভুল তথ্যের বিস্তার এবং সামাজিক যোগাযোগমাধ্যমে ডাহা মিথ্যার প্রচার সরকারকে উদ্বিগ্ন করে

তুলেছে। রাজনৈতিক কিংবা অন্য কোনো স্বার্থ হাসিলের উদ্দেশ্যে দেশে-বিদেশে স্বার্থান্বেষী কোনো মহলের এ ধরনের অপতৎপরতাকে প্রশ্রয় দেওয়া ঠিক হবে না।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন গত বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বলেন, সম্প্রতি ধর্মীয় সহিংসতার সময় ছয়জন মারা গেছেন। তাঁদের মধ্যে হিন্দু সম্প্রদায়ের দুই জন মারা গেছেন। ওই দুই জনের মধ্যে একজনের স্বাভাবিক এবং অন্যজনের পানিতে ডুবে মৃত্যু হয়েছে। হিন্দুদের একটি মন্দিরেও হামলা হয়নি বলে তিনি উল্লেখ করেন। পররাষ্ট্র মন্ত্রণালয় বিভিন্ন মিশনে যে চিঠি পাঠিয়েছে, তাতেও হিন্দু সম্প্রদায়ের দুই জনের মৃত্যু এবং মন্দিরে হামলার প্রসঙ্গ নিয়ে একই তথ্য তুলে ধরা হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, দুর্গাপূজার সময় হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। আরও বলা হয়েছে, গুজব ছড়ানো ও উসকানি দেওয়া থেকে বিরত থাকতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: