আজকের সর্বশেষ সবখবর

ভারতীয়রা আজকে আফগানিস্তানের সঙ্গে আছে, ‘১৩০ কোটি তোমাদের সমর্থন জানাচ্ছে

দৈনিক স্বরবর্ণ
নভেম্বর ৭, ২০২১ ২:৫৮ অপরাহ্ণ
পঠিত: 144 বার
Link Copied!

বিশ্বকাপের প্রথম দুই ম্যাচ হারার ফলে ভারতের সেমিফাইনালে যাওয়ার পথ কঠিন হয়ে যায়। এখন শুধু তাদের নিজেদের বাকি তিন ম্যাচ জিতলেই হবে না, জিততে হবে বড় ব্যবধানে এবং তাকিয়ে থাকতে হবে নিউজিল্যান্ডের খেলার দিকেও।

তিন ম্যাচের মধ্যে দুই ম্যাচ বড় ব্যবধানে জিতে ইতিমধ্যে আফগানিস্তানকে টপকে গ্রুপ–২–এ পয়েন্ট টেবিলের ৩ নম্বরে চলে এসেছে ভারত। এবার শুধু নিউজিল্যান্ড-আফগানিস্তানের ম্যাচের ফল তাদের পক্ষে আসার অপেক্ষা। আর এ কারণেই ভারতের সমর্থকেরা সবাই আজ আফগানিস্তানের ভক্ত বনে গেছেন, সামাজিক যোগাযোগমাধ্যমে সবাই গলা ফাটাচ্ছেন ভারতের হয়ে।

সমীকরণটা এতক্ষণে সবারই জানা। আজকে আফগানিস্তান জিতে গেলে সেমিফাইনাল খেলবে ভারত। কারণ, আজকে আফগানিস্তান যদি জয় পায়, পাঁচ ম্যাচ শেষে তাদের এবং নিউজিল্যান্ডের পয়েন্ট হবে ৬। ৪ ম্যাচ খেলে ভারতের পয়েন্ট এখন ৪।

মোহাম্মদ নবীর দল যদি জিতে যায় এবং একসঙ্গে যদি নামিবিয়ার বিরুদ্ধে জেতেন বিরাট কোহলিরাও, তাহলে তিন দলেরই পয়েন্ট হয়ে যাবে ৬ এবং রানরেটে এগিয়ে থাকার সুবাদে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলবে ভারত। কিন্তু যদি নিউজিল্যান্ড আজকে জয় পেয়ে যায়, তাহলে তারা সরাসরি চলে যাবে সেমিফাইনালে। এবং কাল সোমবারের ভারত বনাম নামিবিয়ার খেলাটি হবে শুধুই আনুষ্ঠানিকতার।

এখন পর্যন্ত ৩টি দল সেমিফাইনালে তাদের জায়গা নিশ্চিত করতে পেরেছে। গ্রুপ–১ থেকে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া এবং গ্রুপ–২ থেকে পাকিস্তান ইতিমধ্যেই সেমিফাইনালের টিকিট পেয়ে গেছে। আজকে নিউজিল্যান্ডের ম্যাচের পর জানা যাবে এই গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে কে যাচ্ছে সেমিতে।

খেলার শুরু হতে এখনো বাকি প্রায় তিন ঘণ্টা। কিন্তু আরও আগে থেকেই ভারতীয় সমর্থকেরা আজকে আফগানিস্তানকে তাঁদের সমর্থন জানাচ্ছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন পোস্ট এবং মিমের মাধ্যমে রশিদ-নবীদের প্রতি তাঁরা শুভকামনা জানাচ্ছেন। অনেকে আবার নবীদেরকে ভালোমতো বিশ্রাম নিতেও বলছেন। সব ভারতীয়দের চাওয়া আজকে একটাই—আফগানিস্তানের জয়।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের একটি টুইট রিটুইট করে একেক ভারতীয় একেকভাবে তাঁদের মনোভাব প্রকাশ করছেন। তেজা উর রহমান নামের একজন জানিয়েছেন ভারতীয়রা আজকে আফগানিস্তানের সঙ্গে আছে, ‘১৩০ কোটি তোমাদের সমর্থন জানাচ্ছে, এগিয়ে যাও আফগানিস্তান!’

একই পোস্ট রিটুইট করেছেন বিজয় কার্তিক নামের আরেক ভারতীয়। তিনি আফগানদের বলেছেন নিজেদের পরিচর্যা করতে, ‘ভালোমতো অনুশীলন করো, পানিটানি খাও এবং নিজেরদের যত্ন নাও।’

স্নেহময় দত্ত লিখেছেন, ‘আজকের খেলায় ভারতবাসী আফগানিস্তানকে সমর্থন জানাবে। কিন্তু আফগানিস্তান আজকে নিউজিল্যান্ডের বিপক্ষে হারলেও তাঁরা সব সময় আমাদের হৃদয়ে থাকবে। ভারত এবং আফগানিস্তানের বন্ধুত্ব দীর্ঘজীবী হোক।’

আজ বিকেল চারটায় মুখোমুখি হবে এই দুই দল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।