আজকের সর্বশেষ সবখবর

রাজধানীতে আজ শনিবার ভোর থেকেই ঝিরঝিরে বৃষ্টি

দৈনিক স্বরবর্ণ
নভেম্বর ১৩, ২০২১ ১০:৩২ পূর্বাহ্ণ
পঠিত: 107 বার
Link Copied!

কার্তিক মাসের শেষের এই বৃষ্টির আগাম আভাস অবশ্য আগেই জানিয়েছিল আবহাওয়া অফিস। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থানরত নিম্নচাপটি দুর্বল হয়ে এমন বৃষ্টি ঝরাচ্ছে।

আজকের বৃষ্টির আভাস অবশ্য গতকাল শুক্রবারই পাওয়া গিয়েছিল। গতকাল সারা দিনই ঢাকার আকাশ ছিল মেঘলা। আজও আকাশ মেঘলা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

শুক্র ও শনিবার সরকারি ছুটির দিন। ছুটির দিনের এমন বৃষ্টিভেজা সকাল গরম খিচুড়ি আর ডিম ভাজা দিয়ে অনেকেই ঘরে বসে আজ উপভোগ করবেন। তবে যাদের চাকরি বা অন্য প্রয়োজনে ঘরের বাইরে বের হতে হয়েছে তারা পড়েছেন দুর্ভোগে। বৃষ্টির কারণে ধুলা কিছুটা কমবে ভেবে অনেকে আবার স্বস্তিবোধ করেছেন।

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপের প্রভাবে ভারতের তামিলনাড়ু, অন্ধ্র প্রদেশ এবং শ্রীলঙ্কায় প্রচুর বৃষ্টি হচ্ছে। গত বৃহস্পতিবার ওই দুই দেশের স্থলভাগে উঠে এটি স্থল নিম্নচাপে পরিণত হয়। এর সঙ্গে থাকা প্রচুর মেঘ ভারতের ওই দক্ষিণ উপকূল ছাপিয়ে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ পর্যন্ত চলে এসেছে। ফলে বৃহস্পতিবার থেকে রাজধানীসহ দেশের বেশির ভাগ এলাকার আকাশ মেঘলা হয়ে আছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, রোববার আকাশ পরিষ্কার হতে শুরু করবে। এর ফলে শীত শীত অনুভূতি আবার ফিরে আসতে পারে। এ ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক গতকাল মেঘ থাকায় বলেন তাপমাত্রা বাড়তে পারে। মেঘ কেটে গেলে তাপমাত্রা আবার কিছুটা কমতে পারে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।