ঢাকাশনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৮:২৬
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষার্থীসহ সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে, যেন সংক্রমণ না বাড়ে, পরীক্ষা যেন বন্ধ করে দিতে না হয়: শিক্ষামন্ত্রী

জয়িতা দাস
ডিসেম্বর ১, ২০২১ ২:১৯ অপরাহ্ণ
পঠিত: 142 বার
Link Copied!

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, সারা বিশ্ব একটি দুর্যোগময় সময় পার করছে। এখন করোনার নতুন ভেরিয়েন্ট অমিক্রন আতঙ্ক ছড়াচ্ছে। এরই মধ্যে কাল থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত এইচএসসি পরীক্ষা। তাই শিক্ষার্থীসহ সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে, যেন সংক্রমণ না বাড়ে, পরীক্ষা যেন বন্ধ করে দিতে না হয়।

গতকাল মঙ্গলবার রাতে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে চাঁদপুর প্রতিদিনের এক যুগ পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী দীপু মনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘করোনার নতুন ভেরিয়েন্ট অমিক্রন মানুষকে শারীরিকভাবে ক্ষতি করার, এমনকি মেরে ফেলার ক্ষমতাও রাখে। অতএব আমাদের খুব সাবধান হতে হবে। এখন অধিকাংশের মুখেই মাস্ক দেখা যায় না। অনেকেই ঠিকমতো মাস্ক পরছেন না। তাই এই ঢিলেমি ঝেঁটিয়ে আমাদের আবার স্বাস্থ্যবিধির মধ্যে আসতে হবে।’
শিক্ষামন্ত্রী বলেন, ‘২ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত এইচএসসি পরীক্ষা। এই পরীক্ষা আমাদের শিক্ষার্থীদের জীবনের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই পরীক্ষার পরই তাঁরা জীবনে উচ্চশিক্ষায় কোথায় যাবেন, সেসব ঠিক করবে। কাজেই এই পরীক্ষা সবার জন্য একটি বড় মাইলফলক। সেই পরীক্ষা যেন এই সংক্রমণের জন্য কোনোভাবে বাধাগ্রস্ত না হয়। সবাইকে শিক্ষার্থীদের স্বার্থে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।