ঢাকাশুক্রবার , ১০ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

আইন জিয়াউর রহমানের গতিতে চলবে না: আইনমন্ত্রী

জয়িতা দাস
ডিসেম্বর ১০, ২০২১ ২:২২ অপরাহ্ণ
পঠিত: 83 বার
Link Copied!

বিএনপির অসুস্থ চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে বিএনপির আন্দোলনের বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আইন আইনের গতিতে চলবে। আইন জিয়াউর রহমানের গতিতে চলবে না।

আজ শুক্রবার নিজ নির্বাচনী এলাকা আখাউড়ায় এক অনুষ্ঠানে আইনমন্ত্রী এসব কথা বলেন। আইনমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মো. রেজাউল করিম মন্ত্রীর ওই অনুষ্ঠানের ভিডিও সাংবাদিকদের কাছে পাঠান।

আইনমন্ত্রী বলেন, তারা বলেন (বিএনপি) আন্দোলন করবেন, এক দফা এক দাবি, কিন্তু মানবিকতা আন্দোলনের মাধ্যমে কামাই করা যায় না। আর আইন আইনের গতিতে চলবে। আইন জিয়াউর রহমানের গতিতে চলবে না।

আনিসুল হক বলেন, ‘দাঁড়াইতে দিলে বইতে চায়, বইতে দিলে শুইতে চায়, আর শুইতে দিলে ঘুমাইতে চায়। এখন অবস্থা হইছে এই রকম আর কি। এখন কয় বিদেশে যাইতে দিতে হবে। পরিষ্কার কথা, এইটা তো যে ক্লাস টেনে পড়ে হেও বুঝে যে একটা আইনে কোনো দরখাস্ত যদি নিষ্পত্তি হয়ে থাকে, সেই নিষ্পত্তিকৃত দরখাস্ত আবার পুনর্বিবেচনা করার কোনো সুযোগ থাকে না। সে জন্য দুইবার ওনার (খালেদা জিয়া) বিদেশ যাওয়ার আবেদন আইন মন্ত্রণালয় নাকচ করেছে।’

আইনমন্ত্রী আরও বলেন, ‘আপনারা দেখেছেন, শুনেছেন, ওনার (খালেদা জিয়া) পক্ষে ওনার বিদেশে যাওয়ার জন্য ১৫ জন আইনজীবী আমার সঙ্গে দেখা করেছেন। আমি যে আইনের কথা বলছি, যে আইনে নাকচ করেছি, সেটি সঠিক। তারপরও কোথাও কোনো নজির আছে কি না, তা দেখার জন্য একটু সময় নিয়েছি।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: