ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২:৪১
আজকের সর্বশেষ সবখবর

তিন দিনের রাষ্ট্রীয় সফর শেষে ঢাকা ছেড়েছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ

জয়িতা দাস
ডিসেম্বর ১৭, ২০২১ ৪:১০ অপরাহ্ণ
পঠিত: 155 বার
Link Copied!

তিন দিনের রাষ্ট্রীয় সফর শেষে ঢাকা ছেড়েছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। আজ শুক্রবার দুপুরের দিকে রামনাথ কোবিন্দ নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

ঢাকা ত্যাগের আগে আজ সকালে রামনাথ কোবিন্দ রাজধানীর রমনা কালীমন্দিরের সংস্কার করা অংশের উদ্বোধন করেন। উদ্বোধনের পর ভারতের রাষ্ট্রপতি তাঁর পত্নী সবিতা কোবিন্দ ও কন্যা স্বাতী কোবিন্দকে সঙ্গে নিয়ে মন্দিরে পূজা দেন। পরে তাঁরা সেখান থেকে হোটেলে ফিরে যান। হোটেল থেকে যান বিমানবন্দরে।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বেলা পৌনে একটার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভারতের রাষ্ট্রপতিকে বিদায় জানান।

বাংলাদেশের বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে গত বুধবার ঢাকায় আসেন রামনাথ কোবিন্দ। এবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী দুটি উৎসব বিজয় দিবস উদ্‌যাপনে নতুন মাত্রা যোগ করে।
গতকাল বৃহস্পতিবার ১৬ ডিসেম্বর দেশি-বিদেশি অতিথিদের অংশগ্রহণে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় আয়োজন করা হয়েছিল ‘মহাবিজয়ের মহানায়ক’ শিরোনামের বিশেষ অনুষ্ঠানমালার। অনুষ্ঠানের আলোচনা পর্বে প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সম্মানীয় অতিথি ছিলেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।