ঢাকারবিবার , ২ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল এক মাসেরও কম সময়ের মধ্যে প্রকাশ করা হবে

জয়িতা দাস
জানুয়ারি ২, ২০২২ ২:০৭ অপরাহ্ণ
পঠিত: 49 বার
Link Copied!

৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল এক মাসেরও কম সময়ের মধ্যে প্রকাশ করা হবে। ফলাফল তৈরির জন্য সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সংশ্লিষ্ট বিভাগ আন্তরিকতা নিয়ে জোরেশোরে কাজ করছে বলে জানা যায়।

পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসাইন আজ রোববার প্রথম আলোকে এ তথ্য জানান। তিনি বলেন, ‘৪৩তম বিসিএস প্রিলিমিনারির ফলাফল খুব দ্রুত সময়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। এক মাসের মধ্যে দেওয়ার চেষ্টা করব। এর আগেও দিয়ে দিতে পারি।’
গত বছরের ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

কয়েক দফায় এ বিসিএসের আবেদনের সময় বাড়ানো হয়েছিল। ৪৩তম বিসিএসে আবেদন জমা পড়েছিল ৪ লাখ ৩৫ হাজার ১৯০টি। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফাইনাল পরীক্ষা শেষ না হওয়ার কারণে তিন দফায় ৪৩তম বিসিএসের আবেদনের সময় বৃদ্ধি করেছিল পিএসসি।

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারের জন্য ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: