ঢাকাশনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:১৬
আজকের সর্বশেষ সবখবর

দেশে করোনায় নতুন রোগী শনাক্তের সংখ্যা বাড়ছে প্রতিদিন

জয়িতা দাস
জানুয়ারি ৬, ২০২২ ৭:০৯ অপরাহ্ণ
পঠিত: 94 বার
Link Copied!

দেশে করোনায় নতুন রোগী শনাক্তের সংখ্যা বাড়ছে প্রতিদিন। বাড়ছে শনাক্তের হার আর মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় (গতকাল বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) ১ হাজার ১৪০ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। এ সময়ে বেড়েছে মৃত্যু ও শনাক্তের হারও। ৯৯ দিন পর আজ শনাক্তের সংখ্যা হাজার ছাড়িয়ে গেল।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আগের দিন করোনায় তিনজনের মৃত্যু হয়েছে।

জানুয়ারি মাসের প্রথম ৪ দিনে নতুন রোগী শনাক্তের সংখ্যা ছিল যথাক্রমে ৩৭০, ৫৫৭, ৬৭৪ ও ৭৭৫। আর শনাক্তের হার যথাক্রমে ২ দশমিক ৪৩, ২ দশমিক ৯১, ৩ দশমিক ৩৭ ও ৩ দশমিক ৯১ শতাংশ। গতকাল নতুন রোগী শনাক্ত হন ৮৯২ জন, যা আগের দিনের চেয়ে ১১৭ জন বেশি। গতকাল শনাক্তের হার ছিল ৪ দশমিক ২০ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ২১ হাজার ৪৩৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৪ দশমিক ৮৬।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাতজনের মধ্যে পাঁচজন পুরুষ, দুজন নারী। তাঁদের মধ্যে চারজন চট্টগ্রাম বিভাগের। ঢাকা, রাজশাহী ও রংপুর বিভাগে একজন করে মারা গেছেন।

করোনার ডেলটা ধরনের দাপটে গত বছরের মাঝামাঝি দেশে করোনায় মৃত্যু, রোগী শনাক্ত ও শনাক্তের হার বেড়েছিল। তবে আগস্টে দেশব্যাপী করোনার গণটিকা দেওয়ার পর সংক্রমণ কমতে থাকে। গত ডিসেম্বরের প্রথম কয়েক সপ্তাহ শনাক্ত ১ শতাংশের ঘরেই ছিল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।