ঢাকারবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ২:৩০
আজকের সর্বশেষ সবখবর

ঢাকার বাইরে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছেন চট্টগ্রামে

জয়িতা দাস
জানুয়ারি ১১, ২০২২ ৯:১২ অপরাহ্ণ
পঠিত: 81 বার
Link Copied!

সপ্তাহখানেকের বেশি সময় দেশে ধারাবাহিকভাবে করোনা শনাক্ত রোগী বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার। গত মাসের শেষ দিকে যেখানে দৈনিক রোগী শনাক্ত ৫০০–এর ঘরে ছিল, সেখানে ধারাবাহিকভাবে বেড়ে দৈনিক রোগী শনাক্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়ে গেছে।

তবে নতুন রোগী বৃদ্ধি সবচেয়ে বেশি ঘটছে ঢাকায়। আজ সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় যেসব রোগী শনাক্ত হয়েছেন, তাঁদের ৭৮ শতাংশের বেশি ঢাকা শহর ও ঢাকা জেলার বাসিন্দা।

সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশে রোগী শনাক্ত হয়েছেন ২ হাজার ৪৫৮ জন। তাঁদের মধ্যে ঢাকা মহানগরসহ ঢাকা জেলার রোগী ১ হাজার ৯২০ জন। শতকরা হিসাবে তা মোট রোগীর ৭৮ দশমিক ১১ শতাংশ। আর ঢাকা বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ হাজার ৯৭৯ জন। এই বিভাগে ঢাকার পরে বেশি রোগী শনাক্ত হয়েছেন গাজীপুরে ১৬ এবং নারায়ণগঞ্জে ১১ জন।

ঢাকার বাইরে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছেন চট্টগ্রামে। চট্টগ্রাম মহানগর ও জেলা মিলিয়ে শনাক্ত রোগীর সংখ্যা ২০৭। আর বিভাগে মোট শনাক্ত হয়েছেন ২৯৭ জন। এরপর রাজশাহী বিভাগে ৫৬, খুলনা বিভাগে ৫১, সিলেট বিভাগে ৩৬, ময়মনসিংহে ১৯, রংপুরে ১১ এবং বরিশাল বিভাগে ৯ জন রোগী শনাক্ত হয়েছেন।
ঢাকার বাইরের জেলাগুলোর মধ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছেন কক্সবাজারে ৪৭ জন। এ ছাড়া রাজশাহী মহানগর ও জেলা মিলিয়ে ২৩ এবং সিলেট মহানগর ও জেলা মিলিয়ে ২৭ জন রোগী শনাক্ত হয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।