ঢাকাশনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৭:৪৩
আজকের সর্বশেষ সবখবর

রোগী শনাক্তের হার বেড়ে ১০ শতাংশ ছাড়িয়েছে

জয়িতা দাস
জানুয়ারি ১২, ২০২২ ৭:২০ অপরাহ্ণ
পঠিত: 47 বার
Link Copied!

দেশে করোনা সংক্রমণ বৃদ্ধির ধারাবাহিকতায় সর্বশেষ ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর সংখ্যা ২ হাজার ৯১৬ জন হয়েছে। এর মধ্য দিয়ে দেশে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ১৬ লাখ ছাড়িয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিত চারজনের মৃত্যু হয়েছে। এই সময়ে পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার বেড়ে ১০ শতাংশ ছাড়িয়েছে।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ২৪ হাজার ৯৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ১১ দশমিক ৬৮ শতাংশ। আগের দিন এই হার ছিল ৮ দশমিক ৯৭ শতাংশ। ওই সময় রোগী শনাক্ত হয়েছিল ২ হাজার ৪৫৮ জন। সে হিসাবে এক দিনের ব্যবধানে দেশে করোনা শনাক্ত বেড়েছে ৪৫৮ জন। আগের দিন করোনায় মৃত্যু হয়েছিল দুজনের। গত ২৪ ঘণ্টায় মৃত্যুও বেড়েছে।

কয়েক সপ্তাহ ধরে দেশে নতুন করে করোনা রোগী শনাক্ত ও শনাক্তের হার বাড়ছে। করোনার ডেলটা ধরনের দাপটে গত বছরের মাঝামাঝি দেশে করোনায় মৃত্যু, রোগী শনাক্ত ও শনাক্তের হার বেড়েছিল। তবে আগস্টে দেশব্যাপী করোনার গণটিকা দেওয়ার পর সংক্রমণ কমতে থাকে।

তবে ডিসেম্বরের দ্বিতীয়ার্ধে এসে সংক্রমণের ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যায়। গত মাসের শেষ দিকে যেখানে দৈনিক রোগী শনাক্ত ৫০০–এর ঘরে ছিল, সেখানে ধারাবাহিকভাবে বেড়ে এই সংখ্যা ২ হাজার ছাড়িয়ে যায় গত সোমবার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।