আজকের সর্বশেষ সবখবর

চলতি মাসের শেষের দিকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো আবার খুলে দেওয়া সম্ভব হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জয়িতা দাস
ফেব্রুয়ারি ১৩, ২০২২ ৮:৩৫ অপরাহ্ণ
পঠিত: 32 বার
Link Copied!

আজ রোববার ২০২১ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি আজ এই পরীক্ষার ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে সংযুক্ত হয়ে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করেন। এর আগে প্রধানমন্ত্রীর পক্ষে শিক্ষামন্ত্রী দীপু মনি সংশ্লিষ্ট ১১টি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের কাছ থেকে পরীক্ষার ফলাফলের পরিসংখ্যান ও প্রতিবেদন গ্রহণ করেন।

অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, ‘এখন একটু খারাপ সময় গেলেও আমরা আশা করি, এ মাসের শেষের দিকে অবস্থার একটু পরিবর্তন হবে এবং সেই সময় আমরা স্কুল-কলেজসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান আবার খুলে দিতে পারব।’

সরকার সর্বস্তরের মানুষের সুরক্ষার জন্য টিকা দেওয়ার যে ব্যবস্থা নিয়েছে, তার আওতায় এসে সবাইকে টিকা গ্রহণের আহ্বান অনুষ্ঠানে পুনরায় জানান প্রধানমন্ত্রী।

টিকা গ্রহণে অনেকের অনীহার প্রসঙ্গ টেনে শেখ হাসিনা বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠানগুলো যাতে আমরা খুলতে পারি, সে জন্য টিকাদান কার্যক্রম অব্যাহত রয়েছে। কাজেই যাঁরা এ পর্যন্ত টিকা নেননি, তাঁদের প্রতি আমার অনুরোধ থাকবে, আপনারা টিকা নিয়ে নেবেন। এই ভ্যাকসিন নিলে পরে করোনা ধরলেও সেটা ওরকম খারাপ পর্যায়ে যাবে না।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।