ঢাকাবৃহস্পতিবার, ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৪৪
আজকের সর্বশেষ সবখবর

সামাজিক যোগাযোগমাধ্যম ও ডিজিটাল ডিভাইস ব্যবহারসংক্রান্ত একটি নির্দেশনা

জয়িতা দাস
ফেব্রুয়ারি ২২, ২০২২ ৯:১৫ অপরাহ্ণ
পঠিত: 62 বার
Link Copied!

অতিগুরুত্বপূর্ণ এবং গোপনীয় কোনো দাপ্তরিক তথ্য ই-মেইলের মাধ্যমে আদান–প্রদান করতে সদস্যদের নিরুৎসাহিত করেছে পুলিশ সদর দপ্তর। বিশেষ অনুমতি ছাড়া একই সময়ে একজন পুলিশ সদস্যকে মুঠোফোনের দুটির বেশি সিম ব্যবহারেও নিরুৎসাহিত করা হয়েছে।

পুলিশ সদর দপ্তর ১০ ফেব্রুয়ারি সদস্যদের জন্য সামাজিক যোগাযোগমাধ্যম ও ডিজিটাল ডিভাইস ব্যবহারসংক্রান্ত একটি নির্দেশনা দেয়। সেখানে বলা হয়েছে, এই নির্দেশনা মেনে না চললে সেটি অসদাচরণ এবং অদক্ষতা হিসেবে গণ্য করা হবে।

নির্দেশনা অমান্য করলে সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় এবং প্রয়োজনে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। পুলিশের সব ইউনিটে এই নির্দেশনা পাঠানো হয়েছে।
নির্দেশনায় বলা হয়, পুলিশ সদস্যদের সামাজিক যোগাযোগমাধ্যম ও বিভিন্ন ডিজিটাল ডিভাইস পেশাদারিত্বের সঙ্গে ব্যবহার না করা হলে বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন হতে পারে। এমন পরিস্থিতিতে পুলিশ সদস্যদের জন্য সামাজিক যোগাযোগমাধ্যম ও ডিজিটাল ডিভাইস ব্যবহার সম্পর্কিত একটি সুস্পষ্ট নির্দেশনার প্রয়োজন রয়েছে।

ব্যক্তিগত ই-মেইল ব্যবহারের সময় প্রয়োজনীয় নিরাপত্তাব্যবস্থাগুলো ভালোভাবে যাচাই–বাছাই করতে হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।