ঢাকারবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ২:১৮
আজকের সর্বশেষ সবখবর

কিয়েভে ভোর হতে না হতেই আবার দুটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে

জয়িতা দাস
ফেব্রুয়ারি ২৫, ২০২২ ৯:৫৪ পূর্বাহ্ণ
পঠিত: 52 বার
Link Copied!

ইউক্রেনের রাজধানী কিয়েভে স্থানীয় সময় আজ শুক্রবার ভোরের দিকে দুটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। ইউক্রেনের সংবাদ সংস্থা ইন্টারফ্যাক্সের বরাত দিয়ে রয়টার্স এ খবর জানিয়েছে।

ইউক্রেনের কর্মকর্তারা বলছেন, গতকাল দেশটির ব্রোভারি শহরের একটি সেনাঘাঁটিতে হামলার সময়ও একই ধরনের শব্দ শোনা গিয়েছিল। ইউক্রেনের রাজধানী কিয়েভের কাছেই ব্রোভারি শহর।

গতকাল বৃহস্পতিবার রাশিয়া ওই শহরে ক্ষেপণাস্ত্র হামলা চালায়। এতে ছয়জন নিহত হয়।

আজ ইউক্রেনে রাশিয়ার হামলার দ্বিতীয় দিন। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রুশ হামলায় তাঁর দেশের অন্তত ১৩৭ জন সেনা নিহত হয়েছেন, আহত হয়েছেন ৩১৬ জন।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ বলেছেন, ইউক্রেনে হামলার প্রথম দিনটির জন্য যে লক্ষ্য নির্ধারণ করা ছিল সেটি অর্জন করেছে রাশিয়া।
রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, প্রথম দিন তারা সমতলে থাকা ইউক্রেনের ৮৩টি লক্ষ্যবস্তু ধ্বংস করেছে।

হামলার প্রথম দিনই ইউক্রেনের চেরনোবিলে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র দখলে নিয়েছে রুশ বাহিনী। এদিন বেলারুশ সীমান্ত থেকে চেরনোবিলের নিষিদ্ধ এলাকায় জড়ো হওয়ার পর ইউক্রেনের আরও ভেতরে ঢুকে পড়ে রুশ সেনারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।