ঢাকাসোমবার, ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৭:০৬
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা কলেজের ছাত্রাবাস এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে

জয়ন্তিকা
এপ্রিল ২০, ২০২২ ১:০৩ অপরাহ্ণ
পঠিত: 50 বার
Link Copied!

নিউমার্কেট এলাকার দোকানমালিক-কর্মী-হকারদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের রক্তক্ষয়ী সংঘর্ষের পর আজ বুধবার শিক্ষাপ্রতিষ্ঠানটির ছাত্রাবাস এলাকায় নীরবতা বিরাজ করছে।

সংঘর্ষের পর কলেজ বন্ধ ঘোষণা করে প্রশাসন। কলেজের ছাত্রাবাস ছাড়াতেও ছাত্রদের নির্দেশ দেওয়া হয়। কিন্তু ছাত্ররা ছাত্রাবাস ও ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেন।

উদ্ভূত পরিস্থিতিতে গতকাল মঙ্গলবার দুপুরের পর কলেজ প্রশাসন ঢাকা কলেজের ছাত্রাবাস আগামী ৫ মে পর্যন্ত বন্ধ ঘোষণা করে। একই সঙ্গে গতকাল বিকেলের মধ্যেই ছাত্রাবাস খালি করতে নির্দেশ দেয় কলেজ কর্তৃপক্ষ। কিন্তু ছাত্ররা যেকোনো মূল্যে ছাত্রাবাস ও ক্যাম্পাসে অবস্থানের ঘোষণা দেন। ঘোষণা অনুযায়ী, তাঁরা ছাত্রাবাস ও ক্যাম্পাসে অবস্থান করছেন।

আজ সকাল ১০টার পর ঢাকা কলেজে গিয়ে দেখা যায়, ছাত্রাবাসগুলো খোলা রয়েছে। ছাত্রাবাসের ভেতরে ছাত্ররা অবস্থান করছেন। তবে ছাত্রাবাস এলাকায় ‘উত্তাপ’ নেই; বরং বিরাজ করছে নীরবতা। ঢাকা কলেজের এক আবাসিক ছাত্র প্রথম আলোকে বলেন, তাঁরা ছাত্রাবাস ছাড়বেন না।

সংঘর্ষের ঘটনায় কলেজ কর্তৃপক্ষ কী পদক্ষেপ নিয়েছে, জানতে চাইলে মইনুল হোসেন বলেন, সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত কোনো তদন্ত কমিটি, প্রশাসনিক পদক্ষেপ বা আইনি ব্যবস্থা নেওয়া হয়নি। পরে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।