ঢাকারবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ২:৪৮
আজকের সর্বশেষ সবখবর

প্রচণ্ড গরমে ক্লান্ত নগরবাসী সকালেই পেল কাঙ্ক্ষিত বৃষ্টি

জয়ন্তিকা
এপ্রিল ২০, ২০২২ ১১:১৩ পূর্বাহ্ণ
পঠিত: 51 বার
Link Copied!

প্রচণ্ড গরমে ক্লান্ত নগরবাসী আজ বুধবার সকালেই পেল কাঙ্ক্ষিত বৃষ্টি। সকাল পৌনে সাতটা থেকে আটটা পর্যন্ত রাজধানীতে ৪৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। মৌসুমের তীব্র কালবৈশাখী ঝড় হলো আজ ঢাকায়।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঝড়ের সময় নগরীর বিমানবন্দর এলাকায় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৭০ কিলোমিটার। শুধু রাজধানী ঢাকায় নয়, ঝড় হয়েছে দেশের বিভিন্ন প্রান্তে। সকাল পৌনে ১০টায় এ প্রতিবেদন লেখার সময় কুমিল্লা, নোয়াখালী, রাঙামাটি ও টাঙ্গাইল জেলার বিভিন্ন এলাকায় কালবৈশাখী বয়ে যাচ্ছিল।

আজ ভোর থেকেই রাজধানী ঢাকার আকাশ ছিল মেঘাচ্ছন্ন। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মোহাম্মদ আবুল কালাম মল্লিক প্রথম আলোকে বলেন, আজ সকাল ছয়টার পর থেকেই রাজধানীতে ঝিরঝির করে বৃষ্টি শুরু হয়। সকাল সাতটার কিছু আগে থেকেই শুরু হয় তুমুল বৃষ্টি। সেই সঙ্গে ছিল বজ্রপাত। সকাল পৌনে সাতটা থেকে আটটা পর্যন্ত রাজধানীতে ৪৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময় আগারগাঁও এলাকায় প্রতি ঘণ্টায় বাতাসের গতিবেগ ছিল ৫৫ কিলোমিটার। আর বিমানবন্দর এলাকায় গতিবেগ ছিল ৭০ কিলোমিটার।

রংপুরে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৭৮ কিলোমিটার। গতকাল মঙ্গলবার দিবাগত রাত তিনটার পরে কালবৈশাখী আঘাত হানে রংপুর, কুড়িগ্রাম, বগুড়া, নওগাঁসহ রাজশাহী ও রংপুর বিভাগের বিভিন্ন স্থানে। আজ বৃষ্টি হয়েছে সিলেট বিভাগের বিভিন্ন জায়গায়। সিলেট বৃষ্টি হয়েছে ২৭ মিলিমিটার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।