ঢাকারবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ২:১৮
আজকের সর্বশেষ সবখবর

পবিত্র রমজানে দরিদ্র-অসহায়-ছিন্নমূল মানুষের জন্য ইফতারের আয়োজন

জয়ন্তিকা
এপ্রিল ২৩, ২০২২ ১১:১৭ পূর্বাহ্ণ
পঠিত: 46 বার
Link Copied!

২০০৯ সাল থেকে ভালো কাজ করার পাশাপাশি মানুষকে ভালো কাজে উদ্বুদ্ধের চেষ্টা করে আসছেন আরিফুর ও তাঁর বন্ধুরা। বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় একটি ঘটনাকে কেন্দ্র করে মানুষকে সহায়তামূলক উদ্যোগের শুরু বলে জানালেন আরিফুর। ২০০৯ সালে তাঁর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সামনে এক দরিদ্র বাবা তাঁর মেয়ের অস্ত্রোপচারের জন্য অর্থসহায়তা চাইতে আসেন। এই বাবাকে সহায়তায় এগিয়ে আসেন আরিফুর ও তাঁর বন্ধুরা। তাঁদের সহযোগিতায় মেয়েটির সফল অস্ত্রোপচার হয়। মেয়েটির বাবা এ সহযোগিতা পেয়ে আরিফুরদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সবার জন্য দোয়া করেন। এ ঘটনায় আরিফুররা খুবই উৎফুল্লবোধ করেন। তারপর তাঁরা আরও ভালো কাজে নেমে পড়েন।

শুরুর দিকে আরিফুররা উৎসব বা বিশেষ দিনগুলোতে দরিদ্র-অসহায়-ছিন্নমূল মানুষের জন্য খাবারের ব্যবস্থা করতে থাকেন। এ ছাড়া তাঁরা বিভিন্ন ধরনের সহায়তামূলক কাজ করতে থাকেন। ১২ থেকে ১৩টি শিশুর চিকিৎসায় সহায়তা করা আরিফুরদের নিয়ে ২০১০ সালে বিটিভিতে প্রচারিত ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ একটি প্রতিবেদন করে। ইত্যাদিতে প্রতিবেদন প্রচারের পর তাঁদের দলে আরও লোক যোগ দেয়।

২০১১ সাল থেকে আরিফুররা প্রতিটি ঈদের দিন সুবিধাবঞ্চিত পথশিশু ও অসহায় মানুষদের সঙ্গে আনন্দ ভাগ করে নেওয়ার উদ্যোগ নেন। ২০১৮ সালে তাঁদের নিয়ে আরেকটি প্রতিবেদন করে ইত্যাদি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।