আজকের সর্বশেষ সবখবর

গৃহহীন ও ভূমিহীন পরিবারের একটি বাড়ি পাওয়ার স্বপ্ন বাস্তবে পরিণত হয়েছে- প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জয়ন্তিকা
এপ্রিল ২৬, ২০২২ ৩:২১ অপরাহ্ণ
পঠিত: 41 বার
Link Copied!

আরও ৩২ হাজার ৯০৪টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের একটি বাড়ি পাওয়ার স্বপ্ন বাস্তবে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার তাদের কাছে সরকারি খরচে বাড়ি হস্তান্তর করেছেন, যার মোট উপকারভোগীর সংখ্যা ১ লাখ ৫০ হাজার ২৩৩।

পবিত্র ঈদুল ফিতরের আগে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আশ্রয়ণ-২ প্রকল্পের তৃতীয় ধাপের আওতায় উপকারভোগীদের দুই শতক জমিতে টিনশেড আধা পাকা ঘর দেওয়া হয়। প্রধানমন্ত্রী ভার্চ্যুয়ালি নবনির্মিত বাড়ির দলিল ও চাবি বিতরণ করেন।

অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৩২ হাজারের বেশি গৃহহীন-ভূমিহীন পরিবারের মধ্যে জমি ও ঘর দিয়েছেন তিনি। তিনি আসন্ন ঈদুল ফিতরের উপহার হিসেবে আজ এসব জমি ও ঘর দিয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার মুজিব বর্ষের কর্মসূচির অংশ হিসেবে এই দফায় ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসিত করেছে।

‘যারা ঘর পেয়েছে, তাদের মুখের হাসি আমি খুব পছন্দ করি।’
প্রধানমন্ত্রী সবাইকে, বিশেষ করে আওয়ামী লীগ নেতা-কর্মীদের জাতির জনকের আদর্শে অনুপ্রাণিত হয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি উন্নত ও সুন্দর জীবন উপহার দিয়ে জনগণের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন।

শেখ হাসিনা বলেন, বেদে, তৃতীয় লিঙ্গ, চা-শ্রমিক, কুষ্ঠ রোগী, ভিন্নভাবে সক্ষম ব্যক্তিসহ সুবিধাবঞ্চিত সব শ্রেণির মানুষকে সুন্দর জীবন উপহার দিতে গৃহায়ণ প্রকল্পের আওতায় আনা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।