ঢাকারবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ২:০৯
আজকের সর্বশেষ সবখবর

ইউক্রেনের সীমান্তবর্তী রাশিয়ার বেলগোরোদ শহরে একাধিক বিস্ফোরণের ঘটনা ঘটেছে

জয়ন্তিকা
এপ্রিল ২৭, ২০২২ ১০:৪৭ পূর্বাহ্ণ
পঠিত: 49 বার
Link Copied!

ইউক্রেনের সীমান্তবর্তী রাশিয়ার বেলগোরোদ শহরে একাধিক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ইউক্রেনের সীমান্ত থেকে ৪০ কিলোমিটার উত্তরের শহরটিতে আজ বুধবার দিনের শুরুতে এসব বিস্ফোরণ ঘটে বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন। খবর বিবিসি ও আল-জাজিরার।

সামাজিক যোগাযোগের অ্যাপ টেলিগ্রামে আঞ্চলিক গভর্নর ভিয়েচেস্লাভ গ্লাদকভ জানান, বুধবার ভোররাত ৩টা ৩৫ মিনিটের দিকে তিনি বিস্ফোরণের শব্দে ঘুম থেকে জেগে ওঠেন। তিনি বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি লেখার সময় আরও তিনটি বিস্ফোরণের বিকট শব্দ শুনতে পান।

গ্লাদকভ পরে জানান, গ্রামীণ বসতি এলাকায় একটি গোলাবারুদ গুদামে আগুন জ্বলছিল বলে প্রাথমিক তথ্যে জানা গেছে। হতাহত ব্যক্তিদের মধ্যে বেসামরিক কোনো লোকজন নেই।

চলতি মাসে বেলগোরোদ শহরের একটি জ্বালানি মজুতে ইউক্রেন হেলিকপ্টারের সাহায্যে হামলা চালিয়েছিল বলে অভিযোগ করে আসছে রাশিয়া। ইউক্রেনীয় বাহিনীর বিরুদ্ধে এই প্রদেশের কয়েকটি গ্রামে গুলি চালানোরও অভিযোগ মস্কোর।

এদিকে রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনকে রুশ ভূখণ্ডে হামলার উসকানির বিষয়ে গতকাল মঙ্গলবার যুক্তরাজ্যকে সতর্ক করেছে রাশিয়া। মস্কো বলেছে, ব্রিটেন যদি রাশিয়ায় হামলায় ইউক্রেনকে উসকানি দেওয়া অব্যাহত রাখে, তাহলে এর ‘সমুচিত জবাব’ দেওয়া হবে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।