ঢাকারবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ২:০৮
আজকের সর্বশেষ সবখবর

রাজধানীর সড়কে এখনো ঈদের আমেজ

জয়ন্তিকা
মে ৭, ২০২২ ১১:৫৪ পূর্বাহ্ণ
পঠিত: 31 বার
Link Copied!

ঈদের ছুটির শেষে এখনো চিরচেনা রূপে ফেরেনি রাজধানী ঢাকার সড়ক। আজ শনিবার সকাল থেকেই ঢাকার প্রধান সড়ক ও অলিগলি অনেকটাই ফাঁকা দেখা গেছে। যানবাহন ও যাত্রীর সংখ্যা দুটোই কম। ব্যক্তিগত গাড়ির পাশাপাশি বাস ও সিএনজিচালিত অটোরিকশার সংখ্যাও কম। এলাকার ভেতরের সড়কে রিকশা পেতে ভোগান্তিতে পরতে হচ্ছে যাত্রীদের।

পবিত্র ঈদুল ফিতরের ছুটির পর গত বৃহস্পতিবার অফিস খুলেছে। তবে বৃহস্পতিবার অনেকেই ঐচ্ছিক ছুটি নিয়েছেন। গতকাল শুক্রবার ও আজ শনিবার সাপ্তাহিক ছুটি হওয়ায় এখনো রাজধানীর সড়কে ঈদের আমেজ বিরাজ করছে। অধিকাংশ দোকানপাট বন্ধ। সড়কে যানবাহন ও যাত্রীর চাপ কম। কাল রোববার সপ্তাহের প্রথম কর্মদিবস। এদিন থেকে সরকারি-বেসরকারি অফিসের কার্যক্রম পুরোদমে শুরু হতে পারে। ঢাকা ফিরতে পারে স্বাভাবিক রূপে।

সকাল থেকে রাজধানীর মিরপুরের টেকনিক্যাল মোড়, কল্যাণপুর, শ্যামলী, আসাদগেট, ফার্মগেট ও কারওয়ান বাজার এলাকা ঘুরে দেখা যায়, পথচলতি মানুষের উপস্থিতি কম। প্রধান সড়কে যানবাহনের সংখ্যা বেশ কম। গলির ভেতরের সড়কে রিকশা নেই বললেই চলে। প্রতিটি বাসস্টপেজে বিভিন্ন গন্তব্যের বাসগুলোকে যাত্রীর অপেক্ষায় দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।