আজকের সর্বশেষ সবখবর

দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় ‘অশনি’

দৈনিক স্বরবর্ণ
মে ৯, ২০২২ ৬:২৩ অপরাহ্ণ
পঠিত: 66 বার
Link Copied!

দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় ‘অশনি’ কিছুটা শক্তি হারিয়ে ধীরে ধীরে আরও উত্তর পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে।পরবর্তীতে এটি পর্যাপ্ত অনুকূল পরিবেশ না পেলে আরও শক্তি হারানোর সম্ভাবনা রয়েছে।বর্তমানে ঘূর্ণিঝড় অশনি এর অবস্থা-
বায়ুর গতিবেগ- ১০৫ কিমি/ঘন্টা
সর্বোচ্চ বায়ুর ঝাপটা- ১১৫ কিমি/ঘন্টা
কেন্দ্রীয় বায়ুচাপ- ৯৮৮ মিলিবার
ঘূর্ণিঝড়টি আগামী ২৪ ঘন্টা উত্তর পশ্চিম দিকে অগ্রসর হলেও পরবর্তীতে গতিপথ পরিবর্তন করে উত্তর-পূর্ব দিকে অগ্রসর হতে পারে।অর্থাৎ উড়িষ্যা উপকূল ঘেঁষে পশ্চিমবঙ্গ ও খুলনা উপকূলের যেকোনো জায়গায় গভীর নিম্নচাপ রুপে আঘাত করতে পারে।
এদিকে সাগর থেকে পর্যাপ্ত মেঘ বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে প্রবেশ করছে।ইতিমধ্যেই খুলনা,বরিশাল,চট্টগ্রাম ও ঢাকাসহ বেশ কিছু জায়গায় বজ্রবৃষ্টি হয়েছে ও হচ্ছে।আগামী দিনগুলোতে সারা দেশে দমকা হাওয়াসহ বজ্রবৃষ্টির প্রবণতা বাড়বে বিশেষ করে উপকূলীয় ৩ বিভাগে।তাই সবাই সতর্ক থাকুন।
সকল সমুদ্র বন্দরগুলোতে ২নং দূরবর্তী হুশিয়ারি সংকেত বহাল রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।