আজকের সর্বশেষ সবখবর

দেশের খুচরা ও পাইকারি উভয় বাজারে পেঁয়াজের দাম বেড়েছে

জয়ন্তিকা
মে ১২, ২০২২ ৫:২৩ অপরাহ্ণ
পঠিত: 15 বার
Link Copied!

পেঁয়াজ আমদানির অনুমোদন দেওয়ার মেয়াদ শেষ হওয়ায় প্রতিবেশী ভারত থেকে পণ্যটি আসা বন্ধ রয়েছে। এ কারণে দেশের খুচরা ও পাইকারি উভয় বাজারে পেঁয়াজের দাম বেড়েছে। বিশেষ করে খুচরা বাজারে কেজিপ্রতি দাম সর্বোচ্চ ১৫ টাকা ও পাইকারিতে ১০ টাকা বেড়েছে।

বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন বাজার ও পাড়া-মহল্লার দোকানে খোঁজ নিয়ে জানা যায়, দুই রাতের ব্যবধানে প্রতি কেজি পেঁয়াজের দাম ৩০ টাকা থেকে বেড়ে ৪৫ টাকায় উঠেছে। আজ বৃহস্পতিবার পাইকারি বাজারে প্রতি পাল্লা (পাঁচ কেজি) পেঁয়াজের দাম ২০ থেকে ৫০ টাকা বৃদ্ধি পাওয়ার কারণে মূলত খুচরা পর্যায়ে দাম বেড়েছে।

রাজধানীর নিউ ইস্কাটন দিলু রোডের নারমিন জেনারেল স্টোরের স্বত্ত্বাধিকারী উজ্জ্বল কুমার দে প্রথম আলোকে বলেন, ‘মঙ্গলবার পাল্লায় (পাঁচ কেজি) ৩০ টাকা বেশি নিয়েছে। বুধবার পাল্লায় বেড়েছে আরও ২০ টাকা। খুচরা বাজারে এখন প্রতি কেজি পেঁয়াজ ৪৫ টাকায় বিক্রি করছি। পাইকারেরা দাম আরও বাড়তে পারে বলে জানিয়েছেন।’

জানতে চাইলে কারওয়ান বাজারের পাইকারি ব্যবসায়ী বাবুল মিয়া বলেন, ‘আমদানি বন্ধ হওয়ার একটি সংবাদ শুনেছি। এদিকে দেশীয় ব্যবসায়ীরা পেঁয়াজ ধরে রাখছেন। এ কারণে পেঁয়াজের দাম হঠাৎ কেজিতে ছয় টাকা বেড়েছে।

আরেক ব্যবসায়ী শাকিল আহমেদ প্রথম আলোকে বলেন, দেশি পেঁয়াজের দাম কেজিতে তিন টাকা বেড়েছে। আর আমদানি করা পেঁয়াজের দাম আরও বেশি বেড়েছে।এদিকে বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে আমদানির অনুমোদন

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।