ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২:১৭
আজকের সর্বশেষ সবখবর

অস্ট্রেলিয়া বিদায়, করে শেষ চারে ইংল্যান্ড

জয়ন্তিকা
নভেম্বর ৫, ২০২২ ৭:১২ অপরাহ্ণ
পঠিত: 16 বার
Link Copied!

অস্ট্রেলিয়া না ইংল্যান্ড—কোন দল উঠবে সেমিফাইনালে? প্রশ্নটার মতো হিসাবটাও সহজ ছিল। শ্রীলঙ্কাকে হারাতে পারলেই সেমিফাইনালে নিউজিল্যান্ডের সঙ্গী হবে ইংল্যান্ড—সহজ এই হিসাব নিয়ে খেলতে নেমে জস বাটলার-অ্যালেক্স হেলসরা হারিয়েছেন শ্রীলঙ্কাকে। এবারের বিশ্বকাপের সুপার টুয়েলভ থেকেই বাদ পড়েছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

সেমিফাইনালে যাওয়ার হিসাবের মতোই আজ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সহজ লক্ষ্য পেয়েছে ইংল্যান্ড। টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ১৪১ রান করতে পারে শ্রীলঙ্কা। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে পাওয়ার প্লের ৬ ওভারেই ৭০ রান তুলে ফেলেন ইংল্যান্ডের দুই ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলস। এরপর আর বাকিই-বা থাকে কী!

পাওয়ার প্লেতে বাটলার ও হেলসের এমন বিধ্বংসী ব্যাটিংয়ের পর ইংল্যান্ড আর জয়ের মাঝে ছোট যে দূরত্বটুকু ছিল, সেটা বিপৎসংকুল করে তোলার চেষ্টা করেছেন শ্রীলঙ্কার তিন বোলার ওয়ানিন্দু হাসারাঙ্গা, ধনাঞ্জয়া ডি সিলভা ও লাহিরু কুমারা। তবে তাঁরা সামান্য একটু ভীতিরই শুধু সঞ্চার করতে পেরেছেন ইংল্যান্ডের সমর্থকদের মনে! শেষ পর্যন্ত ম্যাচটি ২ বল হাতে রেখে ৪ উইকেটে জিতেছে ইংল্যান্ড।

পাওয়ার প্লের পরের ওভারটায় ভালো বোলিং করেন মহীশ তিকসানা, মাত্র ৪ রানই দিয়েছেন। রানের গতি কমে গেছে বলেই কি না পরের ওভারে হাসারাঙ্গার ওপর চড়াও হতে যান বাটলার। ফলটা ভালো হয়নি, মিড উইকেট দিয়ে উড়িয়ে মারতে গিয়ে সীমানার কাছাকাছি জায়গায় ক্যাচ হয়ে ফেরেন ইংল্যান্ডের অধিনায়ক। এর আগে হেলসের সঙ্গে ওপেনিংয়ে ৭৫ রানের জুটি গড়েন। জুটিতে তাঁর অবদান ছিল ২৩ বলে ২৮ রান। ইনিংসটিতে তিনি ২টি চারের পাশাপাশি ১টি ছয় মেরেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।