ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:০৫
আজকের সর্বশেষ সবখবর

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে সিডনিতে

জয়ন্তিকা
নভেম্বর ৯, ২০২২ ১১:১১ পূর্বাহ্ণ
পঠিত: 14 বার
Link Copied!

পাকিস্তান ক্রিকেটে ১৯৯২ সালের বিশ্বকাপ যেন একটা জ্বরের মতো। বৈশ্বিক টুর্নামেন্টে তাদের আশা যখন প্রায় শেষ হয়ে যায়, তখন তারা চলে যায় সেই ঘোরের মধ্যে—সেবার এটি হয়েছিল, সেটি ঘটেছিল। তবে ঘোর কাটতে প্রায়ই সময় লাগে না।

দিন তিনেক আগে পাকিস্তান যে অবস্থায় ছিল, তাতে ১৯৯২ সালের সঙ্গে তুলনাও যথেষ্ট ছিল না। হুট করেই উদয় হলো নেদারল্যান্ডস, পাকিস্তান তাদের ওপর ভর করে আবার শুরু করল রঙিন স্বপ্ন দেখা। আবার সেই জ্বর, সেই ঘোর।

টুর্নামেন্ট থেকে প্রায় ছিটকে যাওয়া দলটিই আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে সিডনিতে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ। শুরু হয়ে গেছে তাই সেই পুরোনো হিসাব–নিকাশ।

সেবারও প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়াকে বড় ব্যবধানে হারিয়েছিল নিউজিল্যান্ড, এরপর গ্রুপ পর্যায়ে (যদিও সেবার খেলা হয়েছিল রাউন্ড রবিন পদ্ধতিতে) শীর্ষে ছিল তারা, সেমিফাইনালের আগে হেরেছিল মাত্র একটিতে…। এরপর সেমিফাইনালে এসে ইনজামাম-উল-হক হৃদয় ভেঙেছিলেন মার্টিন ক্রোদের।

মঞ্চ যখন বিশ্বকাপের সেমিফাইনাল, তখন অতীত তাই পাকিস্তানের পক্ষে। ১৯৯২ সালের পর ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে আরও দুবার দেখা হয়েছিল দুই দলের। প্রতিবারই পাকিস্তানের কাছে হেরেছে নিউজিল্যান্ড।

তবে আজ নতুন দিন, নতুন ম্যাচ। সেখানে উঁকি দিচ্ছে বিশ্বকাপ শিরোপা, আর তাতেই চাপ নামের ব্যাপারটি বেড়ে যাওয়ার কথা কয়েক গুণ। কে কীভাবে সেমিফাইনালে এল, কবে কখন কী হয়েছিল, হয়তো আজ আর তাতে কিছু যায়–আসবে না।

টুর্নামেন্ট শুরুর আগে নিউজিল্যান্ডের ব্যাটিং যথেষ্ট বিস্ফোরক কি না—আলোচনা ছিল তা নিয়ে। নিজেদের সম্ভাব্য শেষ বিশ্বকাপ খেলতে নামা ট্রেন্ট বোল্ট, টিম সাউদিদের পারফরম্যান্স কেমন হবে, কেইন উইলিয়ামসন আদতে এ সংস্করণে কতটা উপযুক্ত—আলোচনায় ছিল সেসবও।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।