ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২:৩৯
আজকের সর্বশেষ সবখবর

শেষ কবে আর্জেন্টিনা এমন ফুরফুরে মেজাজে বিশ্বকাপ খেলতে এসেছিল

সুদীপ্ত
নভেম্বর ১৭, ২০২২ ৪:৪৪ অপরাহ্ণ
পঠিত: 8 বার
Link Copied!

এবারের কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা খেলতে যাচ্ছে টানা ৩৬ ম্যাচে অপরাজিত থেকে। তাদের সাম্প্রতিক পারফরম্যান্স, খেলোয়াড়দের ফর্ম, দেড় বছর আগে কোপা আমেরিকা জয়ের গৌরব, আর্জেন্টিনাকে এবারের বিশ্বকাপের অন্যতম ফেবারিটের তকমা দিচ্ছে। কোচ লিওনেল স্কালোনির পরিকল্পনায় আবেগ নয়, যুক্তিযুক্ত কারণেই মনে হচ্ছে, বিশ্বকাপটা এবার জিততে পারে লিওনেল মেসির দল। আর্জেন্টিনাকে এমন দল কীভাবে বানালেন স্কালোনি? আর্জেন্টিনার বিখ্যাত ফুটবল সাংবাদিক মার্সেলা মোরা আরাউহোর মতে, স্কালোনির হাতে আর্জেন্টিনা ভালো দল হয়ে ওঠার মূল কারণ, তিনি কখনোই লিওনেল মেসি-নির্ভর দল তৈরি করতে চাননি।

২০১৮ সালে রাশিয়ার বিশ্বকাপে শোচনীয়ভাবে ব্যর্থ হয়েছিল আর্জেন্টিনা। গ্রুপ পর্বে আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করার পর ক্রোয়েশিয়ার বিপক্ষে তারা রীতিমতো ধরাশায়ী হয় ৩-০ গোলে হেরে। গ্রুপের শেষ ম্যাচে নাইজেরিয়ার সঙ্গে বাঁচা-মরার লড়াইয়ে ২-১ গোলে জিতে কোনোমতে দ্বিতীয় রাউন্ডে ওঠে তারা। কিন্তু দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে বিদায় নেন মেসিরা। বিশ্বকাপের পরপরই হোর্হে সাম্পাওলিকে বিদায় বলে দেওয়া হয়। অন্তর্বর্তীকালীন দায়িত্ব দেওয়া হয় পাবলো আইমার ও লিওনেল স্কালোনিকে। ২০১৮ সালের নভেম্বরে পাকাপাকিভাবে দায়িত্ব তুলে দেওয়া হয় স্কালোনির হাতে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।