ঢাকাবৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৪৪
আজকের সর্বশেষ সবখবর

আর্জেন্টিনার চেয়ে পোল্যান্ডের দ্বিতীয় রাউন্ডে ওঠার সমীকরণ সহজ

জয়ন্তিকা দাস
নভেম্বর ৩০, ২০২২ ১১:২৪ পূর্বাহ্ণ
পঠিত: 22 বার
Link Copied!

দুই দলের জন্যই ম্যাচটা টুর্নামেন্টে টিকে থাকার। আর্জেন্টিনার চেয়ে পোল্যান্ডের দ্বিতীয় রাউন্ডে ওঠার সমীকরণ সহজ হলেও পোল্যান্ড জয় ছাড়া অন্য কোনো পথে হেঁটে ঝুঁকি নিতে চাইবে না। পোল্যান্ড আজ হার এড়াতে পারলেই উঠে যাবে দ্বিতীয় রাউন্ডে। কোনো সমীকরণ ছাড়া দ্বিতীয় রাউন্ডে যেতে হলেও আর্জেন্টিনারও প্রয়োজন জয়। এমন একটা ম্যাচের আগেই দুই দলেই একটি নাম বেশি উচ্চারিত হচ্ছে—লিওনেল মেসি।

আর্জেন্টিনা যেমন তাদের সব পরিকল্পনা মেসিকে ঘিরেই করছে, তেমনি পোল্যান্ডের পরিকল্পনাতেও আছেন মেসি। যদিও দুটি পরিকল্পনার উদ্দেশ্য ভিন্ন। পোল্যান্ড চায় মেসিকে আটকে রাখতে, আর আর্জেন্টিনা কী চায়, সেটা তো না বললেও চলছে।

পোল্যান্ড কোচ সেসওয়াফ মিখনিয়েভিৎস ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বলেই দিয়েছেন মেসিকে আটকাতে চান তিনি, প্রয়োজনে মেসিকে চোখে চোখে রাখবেন কয়েকজন ফুটবলার। তবে কাজটা যে সহজ নয়, সেটাও বলে রেখেছেন এই কোচ।

মেক্সিকোর বিপক্ষে ‘আনমার্কড’ অবস্থায় বল পেয়েছিলেন মেসি। সেখান থেকে নিখুঁত শটে গোল করেছিলেন। মেক্সিকোর মতো তেমন ভুল করতে চান না মিখনিয়েভিৎস, ‘মেসি সবার চোখকে ফাঁকি দিতে পারে, তাকে চোখে চোখে না রাখলে সে গোল করবে। তাকে আটকাতে কয়েকজন ফুটবলার লাগবে। পুরো বিশ্বই তো বছরের পর বছর মেসিকে থামানোর উপায় ভাবছে, আমার মনে হয় না আমরা এর উত্তর খুঁজে পাব। মেসি বলেছে এটা তার শেষ বিশ্বকাপ, আর সে ভালো করতেও মুখিয়ে আছে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।