ঢাকাবৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, বিকাল ৩:০৮
আজকের সর্বশেষ সবখবর

ইঁদুর নিধন করতে পারেন তাহলে স্বপ্নের চাকরি আপনার জন্য অপেক্ষা করছে

জয়ন্তিকা দাস
ডিসেম্বর ৩, ২০২২ ৩:১৮ অপরাহ্ণ
পঠিত: 28 বার
Link Copied!

চাকরির ওই বিজ্ঞাপনে প্রার্থীর আরও কিছু যোগ্যতা চাওয়া হয়েছে। নগর পরিকল্পনা, প্রকল্প ব্যবস্থাপনা ও সরকারি কাজের অভিজ্ঞতাকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। এই পদে যেসব দায়িত্ব রয়েছে তা হলো নেতৃত্ব, ইঁদুর নিধনের পরিচালক হিসেবে দায়িত্ব পালন, পরিশ্রমী ও কৌশলী হওয়া।

নিয়োগের ৯০ দিনের মধ্যে চাকরিজীবীকে শহরের বাসিন্দা হতে হবে বলে বিজ্ঞাপনে শর্ত দেওয়া হয়েছে। এ ছাড়া প্রার্থীর স্নাতক ডিগ্রি ও সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতা থাকতে হবে।  তাঁর কৌতুকবোধ থাকতে হবে।

নিউইয়র্ক পোস্টের খবর অনুসারে নিউইয়র্কে দুই বছর আগের তুলনায় এ বছরের প্রথম আট মাসে ইঁদুরের সংখ্যা ৭০ শতাংশ বেড়ে গেছে। ইঁদুরের উৎপাত নিয়ে নগরবাসীদের অভিযোগ রয়েছে। নগর পরিচ্ছন্নতা অভিযানের অংশ হিসেবে মেয়র ইঁদুর নিধনের জন্য শীর্ষ কর্মকর্তাকে নিয়োগ দিতে চাইছেন।

চাকরির ওই বিজ্ঞাপনে বলা হয়েছে ইঁদুরের মাধ্যমে অনেক রোগ ছড়ায়। ঘরবাড়ি ধ্বংস হয়। রান্নাঘরেও উৎপাত করে ইঁদুর। মেয়রের কার্যালয়ের ওই পোস্টে আরও বলা হয়েছে, ইঁদুররা চাকরির এই বিজ্ঞাপন পছন্দ নাও করতে পারে। তবে ৮৮ লাখ নিউইয়র্কবাসী ও নগর কর্তৃপক্ষ ইঁদুর নিধন, পরিচ্ছন্নতা অভিযান ও প্লেগের মতো মহামারি রোধে একসঙ্গে কাজ করতে প্রস্তুত।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।