ঢাকাবৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৪৫
আজকের সর্বশেষ সবখবর

ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলায় মাদকের বড় রকমের ব্যবসা চলছে

মেহেদী হাসান
ডিসেম্বর ৫, ২০২২ ৯:৫১ পূর্বাহ্ণ
পঠিত: 27 বার
Link Copied!

ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলায় মাদকের বড় রকমের ব্যবসা চলছে। বিভিন্ন স্থানে হরদম মাদক কেনাবেচা চলছে। এলাকার তরুণেরা মাদকাসক্ত হয়ে পড়লেও এ কারবার নিয়ন্ত্রণের বাইরেই রয়েছে। মাদক ব্যবসা ঘিরে হত্যাসহ নানা ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড চলছে নিয়মিত। গত আট বছরে খুন হয়েছেন অন্তত পাঁচজন।

অভিযোগ আছে, স্থানীয় কিছু জনপ্রতিনিধির ছত্রচ্ছায়ায় এই মাদক ব্যবসায়ীরা বিপুল অঙ্কের মাদক কেনাবেচা করছেন। এলাকার লোকমুখে প্রচলিত আছে, এখানে মাদকের এমন বড় চালান আসে যে মাদক বিক্রির টাকা হাতে গণনা করা যায় না, মেশিনে গুনতে হয়।

নবাবগঞ্জের বালুরচর এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক এক বাসিন্দা বললেন, ‘মাদক কারবারিগো উস্তাদ নবাবগঞ্জের পিন্টুকে পুলিশ ধরছে তো কী হইছে, হের লোকজন তো আর ধরা খায় নাই। তারাই এহন মাদকের কারবার করতাছে। তাগো মাদক ব্যবসা দিন দিন অরও চাঙা হইতাসে।’

গত অক্টোবরে ওই এলাকার অন্যতম মাদক ব্যবসায়ী মো. পিন্টুকে ৩০০টি ইয়াবা বড়ি, ২০০০ পুরিয়া হেরোইনসহ গ্রেপ্তার করে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, এই দুই উপজেলায় মাদক মূলত আসে পদ্মা ও ধলেশ্বরী নদী পার হয়ে ফরিদপুর, মুন্সিগঞ্জ ও মানিকগঞ্জ জেলা থেকে। দুই থানায় খোঁজ নিয়ে দেখা গেছে, প্রতি মাসে যত অপরাধের মামলা হয়, তার অধিকাংশই মাদকসংক্রান্ত।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।