ঢাকাবৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, বিকাল ৪:০৫
আজকের সর্বশেষ সবখবর

নয়ে নামা রোহিত-শঙ্কা কাটিয়ে সিরিজ বাংলাদেশের

জয়ন্তিকা দাস
ডিসেম্বর ৮, ২০২২ ৯:৪৬ পূর্বাহ্ণ
পঠিত: 26 বার
Link Copied!

ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেই ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটি পেয়ে যাবেন, এমন ভাবতে পারেননি মেহেদী হাসান মিরাজ নিজেও। আগের সর্বোচ্চ ৮১ রানের ইনিংস টপকে আজ ঠিক ১০০ রানে অপরাজিত ছিলেন মিরাজ। তাঁর দুর্দান্ত ইনিংসেই জয়ের মতো এক সংগ্রহ পায় বাংলাদেশ।

শেষ ওভারের দ্বিতীয় বলে যখন স্ট্রাইক পান মিরাজ, সেঞ্চুরি থেকে ১৫ রান দূরে তিনি। শার্দুল ঠাকুরের পরের ৩ বলের মধ্যে ২ ছয়ে একেবারে নাগালে চলে আসে সেঞ্চুরি, শেষ বলে সিঙ্গেল নিয়ে বুনো উদ্‌যাপনে মাতেন পরে টানা দুই ম্যাচে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জেতা মিরাজ।

৬৯ রানে ৬ উইকেট পড়ে যাওয়ার পর মিরাজের সঙ্গে মাহমুদউল্লাহর রেকর্ড ১৪৮ রানের জুটিই বাংলাদেশকে খাদের কিনার থেকে উদ্ধার করে নিয়ে যায় লড়াই করার মতো অবস্থানে। এরপর শেষ দিকের ঝড়ে ২৭০ পেরিয়ে ভারতকে বড় একটা চ্যালেঞ্জই ছুড়ে দেয় বাংলাদেশ।

ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে মিরাজ বলেছেন, ৪৭তম ওভারের প্রথম বলে মাহমুদউল্লাহ আউট হয়ে যাওয়ার পর শেষ পর্যন্ত খেলাই লক্ষ্য ছিল তাঁর, ‘আমার একটাই পরিকল্পনা ছিল, ৫০ ওভার পর্যন্ত ব্যাটিং করব। রানটা যদি ২৪০-২৫০ হলে ওদের জন্য কঠিন হয়ে যাবে। নাসুম খুব দুর্দান্ত ব্যাটিং করেছে। দলকে অনেক সহায়তা করেছে ওর (১১ বলে ১৮ রানের) ইনিংস। সেটির কারণেই ২৫০-এর জায়গায় ২৭০ হয়েছে।’

তবে সেঞ্চুরিটা পেয়ে যাবেন, এমন ভাবেননি মিরাজ নিজেও, ‘না। কখনোই ভাবিনি সেঞ্চুরিটা হবে। “ফ্লো” ছিল। হয়ে গেছে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।